Logo
×
ব্রেকিং নিউজ :
আসাদের অসামান্য অবদান গণতন্ত্রপ্রেমী মানুষের জন্য অনুপ্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেহেরপুরে দশটি ইটভাটাকে ষাটলাখ টাকা জরিমানা পার্বত্য চট্টগ্রামে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সবাই আন্তরিকভাবে কাজ করতে হবে : অংসুই প্রু চৌধুরী ভোলায় হিমালয়ী গৃফন প্রজাতির শকুন উদ্ধার গরীব-দুঃখী ও অসহায় মানুষের জন্য রাজনীতি করবেন : যুবলীগ চেয়ারম্যান মে থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে ঢাকা ‘সতর্কতার সঙ্গে আশাবাদী’ বিএনপি নেতারা শীত নিদ্রায় রয়েছেন : ওবায়দুল কাদের আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিতে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ সংস্কৃতিচর্চা বৃদ্ধি নতুন প্রজন্মকে জঙ্গিবাদ থেকে দূরে রাখবে : তথ্যমন্ত্রী পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট গ্রহণ ২৮ ফেব্রুয়ারি
  • আপডেট টাইম : 23/12/2020 05:25 PM
  • 60 বার পঠিত

বিশ্বব্যাপী গত এক সপ্তাহে নতুন করে ৪৬ লাখেরও বেশি মানুষ মহামারি করোনাভাইরাসে সংক্রমিত হয়েছে। ভাইরাসটি ছড়িয়ে পড়ার শুরু থেকে এক সপ্তাহের হিসাবে এ সংখ্যা সর্বোচ্চ। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মঙ্গলবার রাতে এ খবর জানিয়েছে। খবর তাসের।
বিশ্ব স্বাস্থ্য সংস্থার উপাত্ত অনুযায়ী, গত ১৪ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে মোট ৪৬ লাখ ১২ হাজার ৭৯০ জন আক্রান্ত হয়েছে এবং ৭৯ হাজার ১ জন মারা গেছে। আগের যেকোন ৭ দিনের তুলনায় এ আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। এর আগের সপ্তাহ ৭ থেকে ১৩ ডিসেম্বর বিশ্বব্যাপী করোনাভাইরাসে মোট ৪৩ লাখ ২৯ হাজার ৯২৭ জন আক্রান্ত হয় এবং ৭৫ হাজার ৩৮ জন প্রাণ হারায়।
আক্রান্তদের অধিকাংশ উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোর বাসিন্দা। গত সপ্তাহে এ দুই অঞ্চলের দেশগুলোতে ২৩ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে একই সময়ে বিশ্বব্যাপী করোনাভাইরাসে যত মানুষ প্রাণ হারিয়েছে তাদের অধিকাংশই ইউরোপের বাসিন্দা। সাপ্তাহিক হিসাবে গত এক সপ্তাহে ইউরোপে ৩৬ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে মারা যায়।
১৪ থেকে ২০ ডিসেম্বর এক সপ্তাহে যুক্তরাষ্ট্রে ১৬ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এ সময়ের মধ্যে ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজারের বেশি মানুষ। একই সময়ে তুরস্কে ১ লাখ ৯৪ হাজার, রাশিয়ায় ১ লাখ ৯৪ হাজার, ভারতে ১ লাখ ৭৪ হাজার এবং জার্মানিতে ১ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...