×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১২-২৪
  • ৭৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ল্যাটিন আমেরিকার প্রথম দেশ হিসেবে মেক্সিকো বুধবার করোনাভাইরাস ভ্যাকসিন গ্রহণ করেছে। মহামারি কোভিড-১৯ রোগ প্রতিরোধে গণহারে টিকা দেয়ার কাজ শুরু করতে তারা এসব ভ্যাকসিন হাতে পেল। এ অঞ্চল জুড়ে করোনাভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে। খবর এএফপি’র।
মার্কিন ওষুধ কোম্পানি ফাইজার এবং তাদের জার্মান অংশীদার বায়োএনটেকের তৈরি ভ্যাকসিনের প্রথম ৩ হাজার ডোজ বেলজিয়াম থেকে কুরিয়ার বিমান যোগে মেক্সিকোতে পৌঁছানোর পর সরকার বৃহস্পতিবার টিকা দেয়া শুরুর পরিকল্পনা করে।
মেক্সিকোর শক্তিশালী মাদক চক্রের হাতে পড়া থেকে এসব ভ্যাকসিন রক্ষা নিরাপত্তা বাহিনীর কড়া নজরদারিতে টিকাগুলো মেক্সিকো সিটির দক্ষিণে একটি সামরিক স্থাপনায় রাখা হয়েছে।
বিমানবন্দরে পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো এবরার্ড সাংবাদিকদের বলেন, ‘আজ থেকে এই মহামারি ভাইরাসের অবসান শুরু হচ্ছে।
কর্তৃপক্ষ জানায়, মেক্সিকোতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত প্রায় ১ লাখ ২০ হাজার মানুষ কোভিড-১৯ রোগে প্রাণ হারিয়েছে এবং ১৩ লাখ ৪০ হাজার লোক আক্রান্ত হয়েছে। তবে দেশটিতে প্রকৃত সংক্রমণের সংখ্যা আরো অনেক বেশি বলে ধারণা করা হচ্ছে।
পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আগামী ৩১ জানুয়ারি নাগাদ ফাইজার-বায়োএনটেকের ১৪ লাখ ডোজ ভ্যাকসিন মেক্সিকোতে পৌঁছাবে। মার্কিন এ কোম্পানি মোট ৩ কোটি ৪৪ লাখ ডোজ টিকা মেক্সিকোকে দেয়ার ব্যাপারে সম্মত হয়েছে।
যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের পর মেক্সিকো হচ্ছে করোনাভাইরাসে বিশ্বের চতুর্থ সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat