×
ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২০-১২-২৪
  • ৬৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ম্যাচের শেষ দিকে থিয়ো হার্নান্দেজের গোলে বুধবার ল্যাৎসিওর বিপক্ষে ৩-২ গোলে জয় লাভ করেছে এসি মিলান। ফলে শীতকালীন বিরতিতে যাবার আগে সিরি এ ফুটবল লীগের পয়েন্ট তালিকার শীর্ষস্থানটি ধরে রাখল ক্লাবটি।
এর আগে অনুষ্ঠিত দিনের আরেক লীগ ম্যাচে তাদের নগর প্রতিদ্বন্দ্বি ইন্টার মিলান ২-১ গোলে জয় পেয়েছে হেলাস ভেরোনার বিপক্ষে। ফলে টানা সপ্তম ম্যাচে জয় নিশ্চিত করল তারা। তারপরও এসি মিলানের চেয়ে এক পয়েন্টে পিছিয়ে রয়েছে ইন্টার।
গান সিরোতে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ল্যাৎসিওর বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক এসি মিলান। ম্যাচের ১০ মিনিটেই গোল করে এসি মিলানকে এগিয়ে দেন আন্তে রেবিক। ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন হাকান কালহানোগলু।
কিন্তু ২৭ মিনিটে লুইস আলবার্তো এবং ৫৯ মিনিটে সিরো ইমোবিল গোল দুটি পরিশোধ করে ল্যাৎসিওকে সমতায় ফিরিয়ে আনেন। ম্যাচের ইনজুরি টাইমে গোল করে ্এসি মিলানকে পুরো তিন পয়েন্ট এনে দেন হার্নান্দেজ।
ইনজুরির কারণে তারকা স্ট্রাইকার জøাটান ইব্রাহিমোভিচ দীর্ঘ সময় ধরে মাঠের বাইরে থাকলেও এখনো অপরাজিত থেকেই ২০১১ সালের পর শিরোপা জয়ে দিকে এগিয়ে চলেছে ইন্টার মিলান। এই মুহুর্তে মিলানের দুই জায়ান্ট ক্লাবই একে অপরের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে চলেছে শিরোপা দখলের দিকে। তাদের সঙ্গে ছয় পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থেকে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে রোমা। গতকাল লীগ ম্যাচে তারা ৩-২ গোলে হারিয়েছে কাগলিয়ারিকে।
এই নিয়ে সিরি এ লীগের ১৪ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করেছে স্টেফানো পিউলির শিষ্যরা। তিনি বলেন,‘ এই লীডে আমি গর্বিত। তারা গুরুত্বপুর্ন কিছু করছে। ইব্রা যদি ফিরেন তাহলে আমাদের শক্তি আরো বাড়বে। কিন্তু তাকে ছাড়াও আমরা সুযোগের সদ্ব্যাবহার করছি।’
এদিকে তলানির ক্লাব তুরিনোর সঙ্গে ১-১ গোলে ড্র করে তালিকার তৃতীয় স্থান থেকে পঞ্চম অবস্থানে নেমে গেছে নাপোলি। বর্তমান চ্যাম্পিয়ন জুভেন্টাসের অবস্থান ষষ্ঠ। শীর্ষ দলের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা। মঙ্গলবার নিজেদের মাঠে ফিওরেন্টিনার কাছে ৩-০ গোলে হেরে গেছে শক্তিশালী দলটি। মৌসুমে এটি জুভেন্টাসের প্রথম হার।
জুভেন্টাসকে টানা ১০ম শিরোপা জয় থেকে বিরত রাখার পন করা ইন্টার মিলানের কোচ এন্টনিও কনটে বলেন,‘ এটি আরো একটি লীগের চেয়ে বেশী। অনেকগুলো দল শক্তিশালী হয়েছে এবং তারাও কিছু করতে চায়। এই শিরোপার জন্য লড়াই করতে অন্তত সাতটি দল প্রস্তুত।’
ফ্রান্সেসকো ক্যাপুটোর প্রত্যাবর্তনে উজ্জিবিত সাসাওলো ৩-২ গোলে সাম্পদরিয়াকে হারিয়ে উঠে এসেছে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে। সপ্তম অবস্থানে থাকা আটালান্টা লুইস ম্যুরেলের জোড়া গোলে ২-০ ব্যবধানে এগিয়ে থাকার পরও স্বাগতিক বোলনের সঙ্গে ২-২ গোলে ড্র করে হাত ছাড়া করেছে গুরুত্বপুর্ন দুটি পয়েন্ট।
দিনের অন্য লীগ ম্যাচে জোনোয়া ২-১ গোলে স্পেজিয়াকে এবং বেনেভেন্টো ২-০ গোলে উদিনেসকে পরাজিত করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat