×
ব্রেকিং নিউজ :
তেহরানের ২টি বিমানবন্দরে আবারো ফ্লাইট চালু জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস-এর মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক প্রধানমন্ত্রী ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন: অর্থমন্ত্রী রাঙ্গামাটিতে কৃষক লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পরলোকে জাতীয় পতাকার অন্যতম নকশাকার শিব নারায়ন দাশ জাতিসংঘে ফিলিস্তিনের সদস্য পদের বিরুদ্ধে মার্কিন ভেটোর নিন্দা হামাসের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ভোটগ্রহণ শুরু দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি
  • প্রকাশিত : ২০২০-১২-২৬
  • ৬৯৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউরোপীয় ইউনিয়ভুক্ত ২৭টি দেশে রোববার থেকে করোনা ভাইরাসের টিকা দেয়ার কাজ শুরু হচ্ছে।এর আগে ২১ ডিসেম্বর নিয়ন্ত্রক সংস্থা ফাইজার/বায়োএনটেকের টিকার অনুমোদন দেয়।
ইতোমধ্যে ইউরোপীয় দেশগুলোতে টিকা পৌঁছাতে শুরু করেছে। শনিবার ফ্রান্সে টিকার প্রথম ডোজ পৌঁছেছে। কিন্তু শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, ব্রিটেনে করোনার যে নতুন ধরণ ছড়িয়েছে তা ফ্রান্সেও শনাক্ত হয়েছে।
এদিকে ইইউভুক্ত দেশগুলোতে টিকা দেয়ার কাজ শুরুর এ সময়ে ব্রিটেনে ছড়ানো নতুন করোনা ভাইরাসের কারণে ইউরোপের বিভিন্ন দেশে লকডাউন জোরদার করা হয়েছে। ভাইরাসটিকে আরো সংক্রামক মনে করা হচ্ছে।
দক্ষিণ আফ্রিকাতেও ভাইরাসের এ নতুন ধরণ শনাক্ত হয়েছে। তবে দেশটি ব্রিটেনের সঙ্গে দ্বিমত করে বলছে, এটি ইংল্যান্ডের দাবির মতো ভয়াবহ নয়।
ইংল্যান্ডে নতুন ধরণের ভাইরাস আতংকে লাখ লাখ লোক কঠোর নিষেধাজ্ঞার কবলে পড়েছে। সংবাদ মাধ্যম বিবিসি বলছে, দেশটির ৪০ শতাংশেরও বেশি লোক কঠোর নিষেধাজ্ঞার আওতায় পড়েছে।
বিশে^র বিভিন্ন দেশে করোনার টিকা দেয়ার কাজ শুরু হওয়ার প্রেক্ষিতে বিশ^ স্বাস্থ্য সংস্থার প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস সতর্ক করে বলেছেন, এই মহামারি থেকে বেরিয়ে আসার একটা পথ করে দিচ্ছে টিকা। কিন্তু পুরো বিশ^কে টিকার আওতায় আনতে অনেক সময় লেগে যাবে।
এছাড়া পোপ বড়দিনের বার্তায় সকলকে টিকার আওতায় আনতে পারষ্পরিক সহযোগিতার আহ্বান জানিয়েছেন।
উল্লেখ্য, করোনার ছোবলে বিশে^ এ পর্যন্ত ১৭ লাখেরও বেশি লোক মারা গেছে। আশা করা হচ্ছে ২০২১ সালে টিকা প্রয়োগের মাধ্যমে এ থেকে নিস্তার পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat