×
ব্রেকিং নিউজ :
বিশ্ব-গণমাধ্যম এবং রাষ্ট্রনায়কদের চোখে বঙ্গবন্ধু ছিলেন ক্ষণজন্মা পুরুষ ষড়যন্ত্রকারীদের অব্যাহত অপচেষ্টা চলমান রয়েছে: ওবায়দুল কাদের শেখ হাসিনা প্রমাণ করেছেন সঠিক নেতৃত্ব দিতে পারলে দুর্যোগ মোকাবেলা সম্ভব : তথ্যমন্ত্রী জুলাইয়ে ২.৬ বিলিয়ন মার্কিন ডলারের রেমিট্যান্স পাঠিয়েছেন প্রবাসীরা করোনা আক্রান্ত সংসদ সদস্য রুমাকে হেলিকপ্টারে রাজবাড়ী থেকে ঢাকায় আনা হয়েছে পাটের ন্যায্যমূল্য নিশ্চিত করতে সরকার সচেষ্ট : বস্ত্র ও পাট মন্ত্রী করোনা পরিস্থিতিতে নতুন উপায় বের করতে হবে গণপরিবহনগুলোকে শিমুলিয়ায় আরেকটি ফেরিঘাট নির্মাণের নির্দেশ দেওয়া হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী ঈদের ছুটি শেষে আজ খুলেছে অফিস কোভিড মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে প্রশংসিত হয়েছেন : স্বাস্থ্যমন্ত্রী
  • আপডেট টাইম : 20/07/2020 05:11 PM
  • 56 বার পঠিত

 গ্রীসে-প্রত্যাগতদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী ২৭ জুলাই ঢাকা থেকে এথেন্সে একটি ফ্লাইট পরিচালনা করবে।
বিমানের এথেন্স প্রত্যাবাসন ফ্লাইটটি ( ফ্লাইট নং বিজি-৪১৬৯) ৪৪৭ জন যাত্রী নিয়ে আগামী সোমবার (২৭ জুলাই’২০) স্থানীয সময় সকাল পৌণে ৭ টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর হতে এথেন্সের উদ্দেশে যাত্রা করবে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে রোববার বিকেলে এ তথ্য তুলে ধরা হয়েছে।
একই ওয়েবসাইটে ৪৪৭ জন যাত্রীর একটি তালিকা সংযোজন করে বিমানের পক্ষ থেকে তালিকাভুক্ত যাত্রীদের বিমান বাংলাদেশ এয়াররাইন্সের ঢাকা,চট্টগ্রাম ও সিলেট অফিস থেকে তাদের বিমান-টিকেট আগামী বুধবার ( ২২ জুলাই’২০) বিকেল ৫ টার মধ্যে সংগ্রহ করার অনুরোধ জানানো হয়েছে। ‘আগে আসলে, আগে পাবেন’ এ পদ্ধতিতে টিকেট প্রদান করার কথাও ওয়েবসাইটে উল্লেখ রয়েছে।
এছাড়াও টিকেট নেওয়ার জন্য যাত্রীদের ভ্রমণ-সংক্রান্ত বৈধ কাগজপত্র বিমানের সংশ্লিষ্ট সেলস অফিসের কাউন্টারে দেখাতে হবে।
ওয়েবসাইটে প্রদত্ত্ব তথ্যানুসারে, এথেন্সগামী প্রত্যেক যাত্রীকে যাত্রার কমপক্ষে ২৪ ঘন্টা আগে গ্রীস সরকারের কভিড-১৯ সংক্রান্ত নির্দেশনাসহ অনলাইন পিএলএফ ফর্ম পূরণ করে Travel.gov.gr এই লিংকে সাবমিট করতে হবে।
পরে একই যাত্রী একটি কনফার্মেশন মেইল ও কাগজপত্রাদি সম্পর্কিত কপি পাবেন, যা তারা ‘চেক-ইন’ কাউন্টারে দেখাতে পারবেন।
অপরদিকে,এথেন্সগামী সকল-যাত্রীকে যাত্রার ৭২ ঘন্টার মধ্যে বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ি সরাকার-অনুমোদিত হাসপাতালে করোনাভাইরাস পরীক্ষা করার জন্য যেতে হবে। প্রত্যেক যাত্রীকে যাত্রার ৬ ঘন্টা আগে বিমান বন্দরে প্রবেশ করে করোনা পরীক্ষার রিপোর্ট দাখিল করতে হবে। কেবলমাত্র করোনা-নেগেটিভ যাত্রীরাই এথেন্স-যাত্রার সুযোগ পাবেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...