Logo
×
ব্রেকিং নিউজ :
আসাদের অসামান্য অবদান গণতন্ত্রপ্রেমী মানুষের জন্য অনুপ্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেহেরপুরে দশটি ইটভাটাকে ষাটলাখ টাকা জরিমানা পার্বত্য চট্টগ্রামে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সবাই আন্তরিকভাবে কাজ করতে হবে : অংসুই প্রু চৌধুরী ভোলায় হিমালয়ী গৃফন প্রজাতির শকুন উদ্ধার গরীব-দুঃখী ও অসহায় মানুষের জন্য রাজনীতি করবেন : যুবলীগ চেয়ারম্যান মে থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে ঢাকা ‘সতর্কতার সঙ্গে আশাবাদী’ বিএনপি নেতারা শীত নিদ্রায় রয়েছেন : ওবায়দুল কাদের আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিতে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ সংস্কৃতিচর্চা বৃদ্ধি নতুন প্রজন্মকে জঙ্গিবাদ থেকে দূরে রাখবে : তথ্যমন্ত্রী পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট গ্রহণ ২৮ ফেব্রুয়ারি
  • আপডেট টাইম : 04/01/2021 10:47 PM
  • 43 বার পঠিত

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন, কোভিড-১৯ ভ্যাকসিন রফতানির ওপর ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য প্রযোজ্য হবে না।
তিনি রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের বলেন, ‘ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় আমাদেরকে জানিয়েছে যে, তাদের নিষেধাজ্ঞা (কোভিড ভ্যাকসিন এক্সপোর্ট) বাংলাদেশের জন্য প্রযোজ্য হবে না। আমাদের উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই।’
তিনি বলেন, গতমাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচ্চপর্যায়ের বৈঠকে বাংলাদেশকে ভারতীয় ভ্যাকসিন দেওয়ার যে অঙ্গীকার করা হয়েছে তা নিয়ে বাংলাদেশের কোন সংশয় নেই।
তিনি বলেন, ‘ভ্যাকসিন উপযুক্ত সময়ে আসবে … উদ্বেগের কিছু নেই।’মোমেন জানান, ভ্যাকসিনটি এই মাসের শেষে পাওয়া যাবে। সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিন ভারত ও বাংলাদেশ একই সাথে পাবে।পররাষ্ট্র মন্ত্রী বলেন, ভ্যাকসিনের রেগুলেটরি প্রক্রিয়া বাংলাদেশে অনুমোদনের অপেক্ষায় রয়েছে, যা শিগগিরই প্রদান করা হবে।
এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার কোভিড-১৯ টিকা পাওয়ার সম্ভাবনার জন্য ভারত ছাড়াও বিভিন্ন উৎস অনুসন্ধান করছে।
বাংলাদেশ সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস-এর সাথে একটি চুক্তি করেছে। এই চুক্তি অনুযায়ী জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে ৩০ মিলিয়ন ডোজ ভ্যাকসিন পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...