×
ব্রেকিং নিউজ :
সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনায় গ্রেফতার ৭ জন কারাগারে জিম্বাবুয়ে সিরিজের জন্য বিসিবির প্রাথমিক দল ঘোষণা বান্দরবানের থানচি, রোমা ও রোয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত আগামীকাল ব্যাংককের উদ্দেশে রওনা দেবেন প্রধানমন্ত্রী রাজস্ব আয় ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন প্রধানমন্ত্রী জাতীয় সংসদের সকল উন্নয়নের পৃষ্ঠপোষক : স্পিকার স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
  • প্রকাশিত : ২০২১-০১-০৪
  • ৬৩৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন জানিয়েছেন, কোভিড-১৯ ভ্যাকসিন রফতানির ওপর ভারতের নিষেধাজ্ঞা বাংলাদেশের জন্য প্রযোজ্য হবে না।
তিনি রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে সাংবাদিকদের বলেন, ‘ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় আমাদেরকে জানিয়েছে যে, তাদের নিষেধাজ্ঞা (কোভিড ভ্যাকসিন এক্সপোর্ট) বাংলাদেশের জন্য প্রযোজ্য হবে না। আমাদের উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই।’
তিনি বলেন, গতমাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উচ্চপর্যায়ের বৈঠকে বাংলাদেশকে ভারতীয় ভ্যাকসিন দেওয়ার যে অঙ্গীকার করা হয়েছে তা নিয়ে বাংলাদেশের কোন সংশয় নেই।
তিনি বলেন, ‘ভ্যাকসিন উপযুক্ত সময়ে আসবে … উদ্বেগের কিছু নেই।’মোমেন জানান, ভ্যাকসিনটি এই মাসের শেষে পাওয়া যাবে। সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিন ভারত ও বাংলাদেশ একই সাথে পাবে।পররাষ্ট্র মন্ত্রী বলেন, ভ্যাকসিনের রেগুলেটরি প্রক্রিয়া বাংলাদেশে অনুমোদনের অপেক্ষায় রয়েছে, যা শিগগিরই প্রদান করা হবে।
এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার কোভিড-১৯ টিকা পাওয়ার সম্ভাবনার জন্য ভারত ছাড়াও বিভিন্ন উৎস অনুসন্ধান করছে।
বাংলাদেশ সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া ও বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস-এর সাথে একটি চুক্তি করেছে। এই চুক্তি অনুযায়ী জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারির শুরুতে ৩০ মিলিয়ন ডোজ ভ্যাকসিন পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat