Logo
×
ব্রেকিং নিউজ :
আসাদের অসামান্য অবদান গণতন্ত্রপ্রেমী মানুষের জন্য অনুপ্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেহেরপুরে দশটি ইটভাটাকে ষাটলাখ টাকা জরিমানা পার্বত্য চট্টগ্রামে প্রধানমন্ত্রী ঘোষিত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সবাই আন্তরিকভাবে কাজ করতে হবে : অংসুই প্রু চৌধুরী ভোলায় হিমালয়ী গৃফন প্রজাতির শকুন উদ্ধার গরীব-দুঃখী ও অসহায় মানুষের জন্য রাজনীতি করবেন : যুবলীগ চেয়ারম্যান মে থেকে রোহিঙ্গা প্রত্যাবাসনে ঢাকা ‘সতর্কতার সঙ্গে আশাবাদী’ বিএনপি নেতারা শীত নিদ্রায় রয়েছেন : ওবায়দুল কাদের আটকে পড়া বাহরাইন প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে নিতে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ সংস্কৃতিচর্চা বৃদ্ধি নতুন প্রজন্মকে জঙ্গিবাদ থেকে দূরে রাখবে : তথ্যমন্ত্রী পঞ্চম ধাপে ৩১ পৌরসভায় ভোট গ্রহণ ২৮ ফেব্রুয়ারি
  • আপডেট টাইম : 06/01/2021 08:24 PM
  • 48 বার পঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ২০২০-২১ অর্থ বছরের ডিসেম্বর ২০২০ মাসের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন পর্যালোচনা সভা আজ অনলাইন প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সভাপতি হিসেবে উক্ত সভায় অনলাইনেই যুক্ত হন।
সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরসহ বিভাগের অধীন বিভিন্ন সংস্থা প্রধানগণ এবং বিভিন্ন প্রকল্প পরিচালকগন অনলাইনে যুক্ত হন।
সভায় আইসিটি বিভাগের চলতি অর্থবছরে গৃহীত প্রকল্পসমূহের বাস্তবায়ন পরিকল্পনা, মাস ভিত্তিক বাস্তব ও আর্থিক লক্ষ্যমাত্রা অর্জন এবং জনবল নিয়োগ সংক্রান্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় কানেক্টেড বাংলাদেশ শীর্ষক প্রকল্প , এটুআই প্রোগ্রাম, বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক রাজশাহী প্রকল্প, কালিয়াকৈর হাইটেক-পার্কসহ অন্যান্য হাইটেক পার্ক উন্নয়ন প্রকল্প,ডিজিটাল নিরাপত্তা এজেন্সি স্থাপন ও প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন প্রকল্প, শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রকল্প, মোবাইল গেইম অ্যান্ড অ্যাপ্লিকেশন এর দক্ষতা উন্নয়ন প্রকল্প, লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রজেক্ট, উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমী প্রতিষ্ঠা করন প্রকল্পসহ অন্যান্য সকল প্রকল্পের আর্থিক ও বাস্তব অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সংস্থা প্রধান ও প্রকল্প পরিচালকগন নিজ নিজ প্রকল্পের বাস্তবায়ন পরিকল্পনা ও সর্বশেষ অগ্রগতি সভায় তুলে ধরেন।
প্রতিমন্ত্রী কর্মপরিকল্পনা অনুযায়ী গুণগতমান বজায় রেখে প্রকল্পের কাজ যথাসময়ে শেষ করতে প্রকল্প পরিচালক গনকে প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেন।
সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক, রাজশাহীতে মুজিব কর্নার করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয় এবং
সংসদ সদস্যদের তালিকার ভিত্তিতে দেশে আরো ৫০০০ শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপনের কার্যক্রম অতি দ্রুত শেষ করার নির্দেশ দেয়া হয়। এছাড়াও হাইটেক পার্কসমূহের শূন্যপদে জনবল নিয়োগের জন্য সংশ্লিষ্টেেদর নির্দেশ দেয়া হয়।
সভায় জানানো হয়, প্রকল্পসমূহের ডিসেম্বর ২০২০ পর্যন্ত কাজের অগ্রগতি ২০.৯১ ভাগ।
প্রকল্পপ পরিচালকগন প্রকল্পসমূহের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।
উল্লেখ্য, চলতি (২০২০-২১) অর্থবছরে আইসিটি বিভাগের অধীন মোট ২৫ টি প্রকল্পের জন্য এডিপিতে বরাদ্দ রয়েছে ১৪১৪.৭৯ কোটি টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...