×
ব্রেকিং নিউজ :
রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০১-০৭
  • ৭৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

দেশের বিভিন্নস্থানে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বাসস-এর সংবাদদাতাদের পাঠানো খবরে জানা যায়-
মাদারীপুর : জেলার সাড়ে ৩০০ প্রতিবন্ধী শিক্ষার্থী ও দুস্থদের মধ্যে কম্বল, হুইল চেয়ার ও চাল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের তরমুগরিয়া এলাকায় প্রতিষ্ঠিত প্রসিসেস প্রতিবন্ধী বিদ্যালয়ের আয়োজনে এ কম্বল বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে কম্বল, হইল চেয়ার ও চাল বিতরণ করেন স্থানীয় সরকার অধিদপ্তরের মাদারীপুরের উপ-পরিচালক মো. আজহারুল ইসলাম। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক খায়রুল আলম সুমন, সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক তাপস ফলিয়া, মাদারীপুর প্রেস ক্লাবের সভাপতি শাহজাহান খান, জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরানসহ অনেকেই উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ডা. সেলিনা আখতার জানান, ১৯৯৯ সালে প্রতিবন্ধী বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর ২০১৫ সালে এটি এমপিওভুক্ত হয়। ওই সময়ে ২০ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করলেও এখন শিক্ষার্থীর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩৫৭জন। প্রতিবন্ধীরা যাতে স্বাভাবিক জীবনে চলাফেরা করতে পারে সেজন্যই বিদ্যালয়টি স্থাপন করা হয়। বর্তমানে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে বিদ্যালয়টিতে শিক্ষার্থীদের দিক নির্দেশনায় ৩৩ জন শিক্ষক কর্মরত রয়েছেন।
ঠাকুরগাঁও : জেলায় বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে গতকাল সন্ধ্যায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের আয়োজনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনের জেলা ইউনিট কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদরের সভাপতিত্বে বক্তব্য রাখেন, প্রধান অতিথি জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, প্রচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মন্টু দাস, সদর উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুবোধ চন্দ্র রায় প্রমুখ। এসময় বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ২ শতাধিক কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক।
দিনাজপুর : নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপির সহযোগীতায় ও রেডক্রিসেন্ট সোসাইটির দিনাজপুর ইউনিটের ব্যবস্থাপনায় সংবাদপত্র হকার্স, দলিত সম্প্রদায়, পরিবহন শ্রমিক ও অসহায় মানুষের মাঝে ৪২০টি কম্বল বিতরণ করেছে। বিতরণ অনুষ্ঠানে সোসাইটির ভাইস চেয়ারম্যান বজলুল হক, সেক্রেটারি মো. আলাউদ্দিন, নির্বাহী সদস্য কামরুল হুদা হেলাল, ডা. আব্দুল করিম, অধ্যক্ষ সুফিয়া নাহার এবং ইউনিট অফিসার মোল্লা তৌহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। যুব রেডক্রিসেন্টের সদস্য সদস্যরা বিতরণ কার্যক্রমে সহযোগীতা করেন।
ভোলা : জেলার চরফ্যাসন উপজেলায় আজ ৯টি ইউনিয়নে শীতার্তদের মধ্যে ৪ হাজার ৫০ পিস কম্বল বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত আছলামপুর, ওমরপুর, ওসমানগঞ্জ, নীলকলম, আবুবক্করপুর, হাজারীগঞ্জ, জাহানপুর, মাইনকা ও নজরুলনগর ইউনিয়নে এসব শীতবস্ত্র তুলে দেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। প্রধানমন্ত্রীর কার্যালয়ের ত্রাণ ভান্ডার থেকে এসব কম্বল বরাদ্দ দেয়া হয়েছে। এসময় প্রত্যেক ইউনিয়নে সাড়ে ৪০০ পিস করে কম্বল প্রদান করা হয়।
কম্বল বিতরণকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি প্রমুখ উপস্থিত ছিলেন।
ঝালকাঠি : জেলার নলছিটিতে অসহায় শীতার্তদের মাধ্যে কম্বল বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বৃহস্পতিবার সকালে সরকারি নলছিটি ডিগ্রি কলেজ মাঠে শীতার্তদের কম্বল তুলে দেন শেখ হাসিনা সেনানিবাসের ২২ ইঞ্জিনিয়ার ব্যটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল সরওয়ার-ই-আলম। সেনাবাহিনীর ৭ পদাতিক ডিভিশনের ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ব্যবস্থাপনায় ৩০০ অসহায় পরিবারের মধ্যে কম্বল বিতরণ করা হয়। শীতার্ত মানুষ সুশৃঙ্খলভাবে কম্বল পেয়ে হাসি মুখে বাড়িতে ফিরে যান এবং সন্তোষ প্রকাশ করেন।
লেফটেন্যান্ট কর্নেল সরওয়ার-ই-আলম বলেন, ‘মানবিক কর্মকা-ের অংশ হিসেবে সেনা সদস্যদের নিজস্ব অর্থায়নে শীতার্তদের মধ্যে এ কম্বল বিতরণ করা হয়েছে। এ কার্যক্রম পুরো শীতজুড়ে চলমান থাকবে বলেও জানান তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat