Logo
×
ব্রেকিং নিউজ :
শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে কাজ করছে সরকার : শিক্ষামন্ত্রী সব মানুষকে বীমার আওতায় আনতে হবে: আইডিআরএ চেয়ারম্যান রেশম শিল্পকে বিশ্বমানে রূপান্তরে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে : পাটমন্ত্রী অতিরিক্ত এটর্নি জেনারেল নিয়োগ পেয়েছেন দুই আইনজীবী দেশবিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : ওবায়দুল কাদের ভারতের সাথে মৈত্রীবন্ধন আমাদের উন্নয়নে সহায়ক : তথ্যমন্ত্রী ভারতের উপহার অক্সফোর্ডের অ্যাস্ট্রেজেনেকা ভ্যাকসিন পরিক্ষীত: জাহিদ মালেক আদি বুড়িগঙ্গা চ্যানেলেসহ সকল অবৈধ অবকাঠামো উচ্ছেদ করা হবে : এলজিআরডি মন্ত্রী পরীক্ষার ফলাফল প্রকাশে আইনে বাধা দূর করতে সংসদে ৩টি বিল পাস দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, সুুস্থ ৫১৪ জন
  • আপডেট টাইম : 07/01/2021 08:46 PM
  • 51 বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩০৫তম দিনে গত ২৪ ঘন্টায় এই ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৩১ জন, এই সময়ে সুস্থ হয়েছেন ৯৬৬ জন।
গতকালের চেয়ে আজ ১৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৭ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ড দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৭ হাজার ৭১৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৮ শতাংশ। গত ২ জানুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৫ হাজার ৩৮১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৯ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকাল ১৫ হাজার ৫৪৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ৯৭৮ জন।
গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৫৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৬ দশমিক ২৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ২৬ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ড মোট ৩৩ লাখ ১৭ হাজার ৮১০ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ১৯ হাজার ৯০৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৬ লাখ ২০ হাজার ৮৭৬টি হয়েছে সরকারি এবং ৬ লাখ ৯৬ হাজার ৯৩৪টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৬৭ শতাংশ। গতকাল পর্যন্ড এই হার ছিল ১৫ দশমিক ৭১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৬৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৪ হাজার ৪৪৬ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৩৩ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৮৯ দশমিক ২৮ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৫ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৬৩৪ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৬৮৯ জনের। গতকালের চেয়ে আজ ৫৫টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১১৬ ও বেসরকারি ৬৫টিসহ ১৮১টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৩৮১ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৫৪৪ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১৬৪টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...