Logo
×
ব্রেকিং নিউজ :
দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির মানুষ উন্নয়ন চায় বলেই পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন : সেতুমন্ত্রী পৌর নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক : তথ্যমন্ত্রী জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় নিরলসভাবে কাজ করছে সরকার : পরিবেশ মন্ত্রী ডিএনসিসি মেয়রের সাথে কসভোর রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ টাঙ্গাইলের কাগমারীতে কন্যাসন্তান জন্ম হলেই মিলছে পুলিশ কর্মকর্তার উপহার মেহেরপুর ও নীলফামারীতে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ ব্রিসবেন টেস্ট: সিরিজ জিততে ভারতের দরকার ৩২৪ রান, অস্ট্রেলিয়ার ১০ উইকেট লা লিগা: মেসির লাল কার্ডে বার্সাকে হারিয়ে সুপার কাপের শিরোপা জিতরো বিলবাও দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৬৯৭,মারা গেছেন ১৬ জন
  • আপডেট টাইম : 08/01/2021 05:47 PM
  • 37 বার পঠিত

ব্রাজিল চীনা কোম্পানি সিনোভ্যাকের তৈরি করোনাভ্যাক কোভিড-১৯ ভ্যাকসিনের ১০ কোটি ডোজ ক্রয় করার জন্য সাও পাওলোর বুটানটান ইনস্টিটিউটের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী এডুয়ার্দো পাজুয়েলো একথা বলেন। খবর সিনহুয়ার।
এক সংবাদ সম্মেলনে পাজুয়েলো বলেন, চুক্তি অনুযায়ী মোট ৪ কোটি ৬০ লাখ ডোজ ভ্যাকসিন এপ্রিলে এবং এ বছরের শেষ নাগাদ ৫ কোটি ৪০ লাখ ডোজ ভ্যাকসিন সরবরাহ করা হবে।
বুটানটান ইনস্টিটিউটের সকল ভ্যাকসিন জাতীয় টিকাদান পরিকল্পনার অন্তর্ভূক্ত এবং এসব ভ্যাকসিন দেশব্যাপী বিতরণ করা হবে।
পাজুয়েলো বলেন, বুধবার প্রেসিডেন্ট জাইর বোলসোনারো একটি ফরমান ঘোষণা করায় কনোরাভ্যাকের এসব ভ্যাকসিন ক্রয় করা সম্ভব হয়েছে। ওই ফরমানে ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য নজরদারি সংস্থার অনুমোদন ছাড়াই ফেডারেল সরকারকে আগাম কোভিড-১৯ ভ্যাকসিন ক্রয়ের সুযোগ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার দেশটিতে ৮৭ হাজার ৮৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ১ হাজার ৫২৪ জন প্রাণ হারিয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...