Logo
×
ব্রেকিং নিউজ :
দুর্নীতি, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির মানুষ উন্নয়ন চায় বলেই পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন : সেতুমন্ত্রী পৌর নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক : তথ্যমন্ত্রী জলবায়ু পরিবর্তনের বিরুপ প্রভাব মোকাবেলায় নিরলসভাবে কাজ করছে সরকার : পরিবেশ মন্ত্রী ডিএনসিসি মেয়রের সাথে কসভোর রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ টাঙ্গাইলের কাগমারীতে কন্যাসন্তান জন্ম হলেই মিলছে পুলিশ কর্মকর্তার উপহার মেহেরপুর ও নীলফামারীতে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ ব্রিসবেন টেস্ট: সিরিজ জিততে ভারতের দরকার ৩২৪ রান, অস্ট্রেলিয়ার ১০ উইকেট লা লিগা: মেসির লাল কার্ডে বার্সাকে হারিয়ে সুপার কাপের শিরোপা জিতরো বিলবাও দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ৬৯৭,মারা গেছেন ১৬ জন
  • আপডেট টাইম : 08/01/2021 08:16 PM
  • 39 বার পঠিত

গত ৬ জানুয়ারি ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ শেষে র‌্যাংকিং তালিকার হালনাগাদ করেছিলো ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রণ সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
সেখানে প্রথমবারের মত র‌্যাংকিংয়ের শীর্ষে উঠে নিউজিল্যান্ড। আর র‌্যাংকিংয়ে দশম স্থানে নেমে যায় বাংলাদেশ। তাদের উপরে নবম স্থানে ছিলো আফগানিস্তান। আফগানদের ৫৭ ও বাংলাদেশের ৫৫ রেটিং ছিলো। দু’পয়েন্টে এগিয়ে থাকায় নবম স্থানে উঠে আফগানিস্তান।
আর এখানেই বড়সড় ভুল করে ফেলে আইসিসি। অবশ্য ভুল শুধরে বাংলাদেশকে নবম স্থান ফিরিয়ে দিয়েছে আইসিসি।
বার্ষিক হালনাগাদ র‌্যাংকিংএর সময় আইসিসি জানিয়েছে, র‌্যাংকিংএ বিবেচিত হবার মতো টেস্ট খেলেনি আফগানিস্তান। আবার র‌্যাংকিং হালনাগাদের যে সময়টা ধরা হয়েছে, সে সময়েও বাংলাদেশ ও আফগানিস্তান কোনো টেস্ট খেলেনি। তাই সবকিছু ভালো করে বিবেচনা করে নয় দলের নতুন তালিকা প্রকাশ করে আইসিসি।
নয় দলের র‌্যাংকিংস তালিকায় জায়গা হয়নি আফগানিস্তানের। এক ধাপ এগিয়ে নবম স্থানে উঠেছে বাংলাদেশ।
আইসিসি টেস্ট র‌্যাংকিং :
র‌্যাংকিং দল রেটিং
১ নিউজিল্যান্ড ১১৮
২ অস্ট্রেলিয়া ১১৬
৩ ভারত
৪ ইংল্যান্ড ১০৬
৫ দক্ষিণ আফ্রিকা ৯৬
৬ শ্রীলংকা ৮৬
৭ পাকিস্তান ৮২
৮ ওয়েস্ট ইন্ডিজ ৭৭
৯ বাংলাদেশ ৫৫

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...