Logo
×
ব্রেকিং নিউজ :
শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে কাজ করছে সরকার : শিক্ষামন্ত্রী সব মানুষকে বীমার আওতায় আনতে হবে: আইডিআরএ চেয়ারম্যান রেশম শিল্পকে বিশ্বমানে রূপান্তরে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে : পাটমন্ত্রী অতিরিক্ত এটর্নি জেনারেল নিয়োগ পেয়েছেন দুই আইনজীবী দেশবিরোধী অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : ওবায়দুল কাদের ভারতের সাথে মৈত্রীবন্ধন আমাদের উন্নয়নে সহায়ক : তথ্যমন্ত্রী ভারতের উপহার অক্সফোর্ডের অ্যাস্ট্রেজেনেকা ভ্যাকসিন পরিক্ষীত: জাহিদ মালেক আদি বুড়িগঙ্গা চ্যানেলেসহ সকল অবৈধ অবকাঠামো উচ্ছেদ করা হবে : এলজিআরডি মন্ত্রী পরীক্ষার ফলাফল প্রকাশে আইনে বাধা দূর করতে সংসদে ৩টি বিল পাস দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২০, সুুস্থ ৫১৪ জন
  • আপডেট টাইম : 11/01/2021 09:41 PM
  • 38 বার পঠিত

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার তার কোভিড-১৯ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেবেন। করোনাভাইরাসের টিকা নিতে জনগণকে উৎসাহিত করতে সরাসরি টিভির ক্যামেরার সামনে তার প্রথম ডোজ টিকা নেয়ার তিন সপ্তাহ পর তিনি এ ভ্যাকসিন চিচ্ছেন। তার দপ্তর একথা জানায়। খবর এএফপি’র।
গত ২১ ডিসেম্বর দেলাওয়ারের নিউওয়ার্কে ক্রিস্টিনা হাসপাতালে তার প্রথম ডোজ টিকা নেয়ার সময় ৭৮ বছর বয়সী বাইডেন মার্কিন নাগরিকদের বলেন, এ ব্যাপারে ভয় পাওয়ার কিছু নেই।
তার টিম জানায়, দ্বিতীয় টিকাও তিনি টিভি ক্যামেরার সামনে নেবেন। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানানো হয়নি।
আমেরিকায় মহামারি করোনাভাইরাসে এ পর্যন্ত ৩ লাখ ৭৪ হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে। বাইডেন শুক্রবার একটি ‘হাস্যকর অনুকরণ’ হিসেবে অভিহিত করে ভ্যাকসিন বিতরণে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের অস্থিরতাপূর্ণ কর্মকান্ডের সমালোচনা করেন।
যুক্তরাষ্ট্রে টিকাদান কর্মসূচি শুরুর পর এ পর্যন্ত ৬৭ লাখ মার্কিন নাগরিক তাদের প্রথম ডোজ টিকা নিয়েছেন।
এদিকে দেশব্যাপী ২ কোটি ২১ লাখ ডোজ টিকা বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...