×
ব্রেকিং নিউজ :
বৈরুত বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক শেখ কামালের আদর্শ যুব সমাজের জন্য এক উজ্জ্বল আলোক বর্তিকা : রাবাব ফাতিমা এপ্রিল-জুনে বিদেশী বিনিয়োগ প্রস্তাব বেড়েছে ৫৩৭.৫১ শতাংশ চসিক প্রশাসকের দায়িত্ব নিলেন সুজন সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৩ আগস্ট বিনিয়োগ আকৃষ্ট করতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর স্যোশাল মিডিয়ার সার্ভিস প্রোভাইডাররা অপব্যবহারের দায় এড়াতে পারে না : তথ্যমন্ত্রী কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল পরিচালনা করা হবে : আইএসপিআর স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে দুদকে তলব সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাত আসামিকে কারাগারে প্রেরণ
  • আপডেট টাইম : 28/07/2020 07:04 PM
  • 45 বার পঠিত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান সোমবার টেলিফোন কথোপকথনে আর্মেনিয়া-আজারবাইজান সীমান্ত উত্তেজনার শান্তিপূর্ণ উপায়ে সমাধানের বিষয়ে কথা বলেছেন।
ক্রেমলিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, তুর্কি পক্ষের উদ্যোগ আহ্বানে কথপোকথনকালে পুতিন উত্তেজনা বৃদ্ধির কারণ হতে পারে এমন কোনো পদক্ষেপ গ্রহণ না করার ওপর গুরুত্বারোপ করেন।
ক্রেমলিন জানায়, পুতিন এবং এরদোগান এই অঞ্চলে স্থিতিশীলতা অর্জনে সমন্বিত প্রচেষ্টায় আগ্রহ প্রকাশ করেছেন।
এই দুই নেতা আন্তর্জাতিক আইনের ভিত্তিতে আর্মেনিয়া ও আজারবাইজান উভয় দেশের জনগণের স্বার্থে নাগর্নো-কারাবাখ সীমান্ত বিরোধের রাজনৈতিক বা কূটনৈতিক নিষ্পত্তির বিকল্প না থাকার ওপরও গুরুত্বারোপ করেন।
চলতি মাসের শুরুতে এই অঞ্চলে দ্’ুদেশের মধ্যে সশস্ত্র সংঘর্ষে বেশ কজনের প্রাণহানি ঘটেছে।
১৯৮৮ সাল থেকে নাগর্নো-কারাবাখের পার্বত্য অঞ্চল নিয়ে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে বিরোধ চলছে। ১৯৯৪ সালে এক শান্তি আলোচনার পর যুদ্ধবিরতি কার্যকর হলেও সীমান্ত এলাকায় মাঝে মধ্যে সংঘর্ষ হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...