×
ব্রেকিং নিউজ :
বৈরুত বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক শেখ কামালের আদর্শ যুব সমাজের জন্য এক উজ্জ্বল আলোক বর্তিকা : রাবাব ফাতিমা এপ্রিল-জুনে বিদেশী বিনিয়োগ প্রস্তাব বেড়েছে ৫৩৭.৫১ শতাংশ চসিক প্রশাসকের দায়িত্ব নিলেন সুজন সাবরিনা-আরিফসহ আট জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৩ আগস্ট বিনিয়োগ আকৃষ্ট করতে সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর স্যোশাল মিডিয়ার সার্ভিস প্রোভাইডাররা অপব্যবহারের দায় এড়াতে পারে না : তথ্যমন্ত্রী কক্সবাজারে সেনাবাহিনী ও পুলিশের যৌথ টহল পরিচালনা করা হবে : আইএসপিআর স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে দুদকে তলব সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার সাত আসামিকে কারাগারে প্রেরণ
  • আপডেট টাইম : 29/07/2020 08:49 PM
  • 18 বার পঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বন্যাসহ যে কোন দুর্যোগ মোকাবেলার সক্ষমতা সরকারের রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় সাধারণ মানুষের পাশে রেয়েছে।
প্রতিমন্ত্রী আজ বুধবার বন্যা কবলিত চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার কলমের ক্ষতিগ্রস্ত কলকলি বাঁধ রক্ষা কার্যক্রম পরিদর্শন শেষে এলাকার বন্যার্ত মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা বিতরণকালে একথা বলেন।
প্রতিমন্ত্রী পলক বলেন, সারা বিশ্বের মত আমাদের দেশও করোনা সংক্রমণ পরিস্থিতি মোকাবেলা করছে। সকল শ্রেণী-পেশার মানুষের জীবন ও জীবিকার সহায়তায় এগিয়ে আসা শেখ হাসিনার মানবিক কার্যক্রম সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। একইভাবে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশের বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হবে। বন্যা আক্রান্ত সিংড়াসহ দেশের বিভিন্ন এলাকাতে বানভাষি মানুষের জন্যে পর্যাপ্ত আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থানকারী সকল মানুষের জন্যে খাবারের ব্যবস্থা করা হয়েছে। পানি নেমে না যাওয়া পর্যন্ত তাঁরা সেখানে থাকবেন। প্রয়োজনে আরো আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।
পলক বলেন, আশ্রয়কেন্দ্রগুলোতে খাবারের পাশাপাশি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট দেওয়া হচ্ছে, কেউ অসুস্থ্য হলে চিকিৎসাও প্রদান করা হবে। বন্যা আক্রান্ত এলাকাগুলোতে মানুষের যাতায়াতে প্রয়োজনীয় নৌকা সরবরাহ করা হচ্ছে। ভ্রাম্যমাণ টয়লেটও স্থাপন করা হচ্ছে।
প্রতিমন্ত্রী আরো বলেন, বন্যা পরবর্ত্তী সময়ে পূণর্বাসন কার্যক্রম সম্পন্ন করতে ক্ষতিগ্রস্ত কৃষক, মৎস্যজীবী ও গৃহহীনদের তালিকা তৈরি করা হচ্ছে। সরকারের সামর্থ্য অনুযায়ী ক্ষতিগ্রস্ত সবাইকে পুনর্বাসন কার্যক্রমের আওতায় আনা হবে।
পরে প্রতিমন্ত্রী কলম ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন এবং ত্রাণ বিতরণ করেন। এ সময় বন্যা ও ঈদ উপলক্ষে সরকার বরাদ্দকৃত ভিজিএফ সুবিধাভোগীদের মাঝে চালও বিতরণ করেন তিনি। উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকি, কলম ইউনিয়নের চেয়ারম্যান মইনুল হক চুন্নু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মুন্সীসহ দলীয় নেতাকর্মীরা কর্মসূচিগুলোতে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...