×
ব্রেকিং নিউজ :
কামাল দেশকে অনেক কিছু দিতে পারতো : প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন দূরদর্শী ও গভীর চিন্তাবোধের অধিকারী: সেতুমন্ত্রী শেখ কামালের সমাধিতে আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেখ কামালের জন্মদিন একইসাথে আনন্দ ও বেদনার স্মৃতিবাহী : তথ্যমন্ত্রী ৪ সমুদ্রবন্দরকে তিন নম্বর সংকেত কৃষি ও অকৃষি উভয় খাতে উদ্যোক্তা তৈরিতে ব্যাংকগুলোকে এগিয়ে আসার আহবান কৃষিমন্ত্রীর জাতীয় বিশ্ববিদ্যালয়ের পিজিডি প্রোগ্রামে ভর্তি শুরু আগামীকাল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯তম প্রয়ান দিবস কাল ধোনিকে সরিয়ে বিশ্ব রেকর্ডের মালিক হলেন মরগান করোনায় কর্মহীন সংস্কৃতিকর্মীদের সহায়তা প্রদান অব্যাহত থাকবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 30/07/2020 07:14 PM
  • 39 বার পঠিত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন ১১২ জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন আরো ১ জন।চট্টগ্রামের ৬ ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ১১২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এদিকে, করোনামুক্ত হয়েছেন আরো ৭৫ জন।
বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রাম জেলার ৭৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরীর ৮৭ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৫ জন।
তিনি আরো জানান, এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২১৩ জনে দাঁড়িয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ৭৫ জনসহ মোট ২ হাজার ১৮৭ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ১ জন মারা গেছেন। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৩০ জন।
এদিকে ৭৭১ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে নগরীর ৭ জন এবং জেলার বিভিন্ন উপজেলার ১৩ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।
সিভিল সার্জন জানান, বুধবার রাত পর্যন্ত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) – এ ২০৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৭ জন। এদের মধ্যে নগরীর ২৬ জন এবং উপজেলার ১ জনের পজিটিভ।
এছাড়াও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৯৩ টি নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এদের মধ্যে ২৩ জন নগরীর ও ৫ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ৩৮ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি।
কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার ৯ জনের নমুনা পরীক্ষায় কারো দেহে করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৯ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন শনাক্ত হয়। তাদের মধ্যে নগরীর ১৩ জন, জেলার বিভিন্ন উপজেলার ৪ জন পজিটিভ। বেসরকারি শেভরণ ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে নগরীর ১৮ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২ জন।
এদিন জেলার বিভিন্ন উপজেলায় ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে লোহাগাড়ায় ১ জন, আনোয়ারায় ১ জন, চন্দনাইশে ১ জন, পটিয়ায় ১ জন, রাঙ্গুনিয়ায় ১ জন, রাউজানে ১০ জন, ফটিকছড়িতে ২ জন, হাটহাজারীতে ৫ জন এবং সীতাকুন্ড উপজেলায় ৩ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...