×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-১৯
  • ৭০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোলা জেলার সদর উপজেলায় আজ হিমালয়ী গৃফন প্রজাতির একটি শকুন উদ্ধার করেছে বনবিভাগ।আজ মঙ্গলবার বিকেলে উপজেলার ইলিশা ইউনিয়নের বটতলা এলাকা থেকে শকুনটি উদ্ধার করা হয়।
প্রাপ্তবয়স্ক এ শকুনটির ওজন ৭ থেকে ৮ কেজি। লম্বায় প্রায় ২৫ ইঞ্চি। এর একেকটি ডানার দৈর্ঘ্য ১৫ থেকে ১৬ ইঞ্চি।বনবিভাগের বণ্যপ্রাণী ও জীববৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, এই প্রজাতির শকুন সাধারণত হিমালয় পার্বত্য এলাকায় বসবাস করে। ধারণা করা হচ্ছে, প্রচ- শীতের কারণে হিমালয় অঞ্চল থেকে শকুনটি খাবারের সন্ধানে দক্ষিনে বাংলাদেশে এসেছে। পাখিটি বেশ দুর্বল হয়ে পড়েছে।
তিনি আরো জানান, মঙ্গলবার বিকেলে ইলিশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মজিদ মেম্বারের বাড়ির উঠানে একটি গাছ থেকে পাখিটি পড়ে যায়।এসময় স্থানীয়দের কাছে খবর পেয়ে পুলিশ বন বিভাগকে জানায়। পরে, বন বিভাগের একটিদল শকুনটি উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের হেফাজতে নেয়।
ভোলায় বন বিভাগের সদর উপজেলা রেঞ্জ কর্মকর্তা মো. কামরুল ইসলাম জানান, শকুনটি সুস্থ হলে সেটিকে সংরক্ষিত গহীন অরণ্যে অবমুক্ত করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat