×
ব্রেকিং নিউজ :
‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের ফিলিপাইন ও জাপানের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসছেন বাইডেন বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন ॥ সংকট নজিরবিহীন : জাতিসংঘ পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২০ জনের বেশি নিহত যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির প্রেমের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি
  • প্রকাশিত : ২০২১-০১-২২
  • ৬১৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপি’র আরো ৬ কর্মী গ্রেফতার হয়েছে।
পুলিশ জানায়, সিটি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি’র বহিরাগতরা নগরীর বিভিন্ন এলাকায় জড়ো হয়।।
আজ শুক্রবার দুপুরে তাদের গ্রেফতারের বিষয়টি কোতোয়ালী থানা পুলিশ নিশ্চিত করেছে। ২০ জানুয়ারি রাতে হামলার ঘটনার সঙ্গে ‘জড়িত থাকার প্রমাণ’ পেয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেফতারকুতরা হলো, চন্দনাইশ থানাধীন পূর্ব কেশুয়া এলাকার বদিউল আলমের ছেলে মো. আলমগীর হোসেন (৩৫), মহেশখালী থানাধীন সাইটপাড়া এলাকার রফিক আহমদের ছেলে মো. আজিজ (২৬), আনোয়ারা থানাধীন পূর্ব বড়ইয়া এলাকার এসএম বদরুদ্দোজার ছেলে এসএম তারেকুর রহমান রাকিব (২২), উখিয়া থানাধীন মরিচ্যা পাগলির বিল এলাকার সুলতান মিয়ার ছেলে মনির হোসেন (৩৫), পটিয়া থানাধীন দক্ষিণ আশিয়া এলাকার মো. জিয়াউদ্দিন বাবলু (২৬) ও রাউজান থানাধীন গহিরা বদুরঘোনা এলাকার হাসানের ছেলে রাশেদুজ্জামান (৩৩)।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, কাজির দেউড়ি এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় ৬ জন বহিরাগতকে গ্রেফতার করা হয়েছে। তারা চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে নগর এলাকায় এসে জড়ো হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলাও রয়েছে।
এছাড়া এর আগে এ মামলায় আরও চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো কোতোয়ালী থানাধীন বদরপাতি খান বাড়ি এলাকার আবুল কালাম হানিফের ছেলে আলী হাসান রাজু (৪৫), একই এলাকার সেকান্দার মিয়ার ছেলে মো. মিন্টু প্রকাশ মিনু (৩৭), কলাবাগিচা শুটকিপট্টি এলাকার মো. ইসলামের ছেলে মো. নাছির (৪৫) ও পাথরঘাটা শেখ পাড়া এলাকার তোফায়েলের ছেলে কায়সার (৪০)।
আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় এ নিয়ে মোট ১০ জনকে গ্রেফতার করেছে কোতোয়ালী থানা পুলিশ। গ্রেফতার ১০ জন বিএনপি ও সহযোগী সংগঠনের কর্মী বলে জানা গেছে।
২০ জানুয়ারি রাতে কাজির দেউড়ি বিএনপির কার্যালয় নসিমন ভবনের সামনে দিয়ে নির্বাচনী প্রচারণা শেষ করে যাওয়ার পথে বিএনপি কর্মীরা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা করে বলে অভিযোগ উঠে। এ সময় উভয় পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।
এ ঘটনায় ২১ জানুয়ারি বাদি হয়ে কোতোয়ালী থানায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মো. মোশারাফুল হক চৌধুরী পাভেল। এছাড়া মামলায় আরও অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat