×
ব্রেকিং নিউজ :
উল্লাপাড়ায় কৃষক সমাবেশ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে টাইগারদের প্রতি রাষ্ট্রপতি’র অভিনন্দন গাজীপুরে গ্যাসের আগুনে দগ্ধ হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ মেহেরপুরে বিদেশ ফেরত অভিবাসীদের বিষয়ে সেমিনার পীরগঞ্জ প্রেসক্লাবে ড. এম এ ওয়াজেদ মিয়া পাঠাগারে স্পিকারের বই উপহার ই-জিপি বাস্তবায়ন সম্পর্কে জানতে তানজানিয়ার প্রতিনিধিদল ঢাকায় ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রীর সাথে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থান মন্ত্রীর বৈঠক বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই : ওবায়দুল কাদের আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেবো : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-২৪
  • ৬২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে স্মরণ করিয়ে দিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন আইসিসি ওয়ানডে সুপার লীগের অংশ হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রতিটি পয়েন্টই গুরুত্বপূর্ণ।
তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডে জিতে ইতোমধ্যেই বাংলাদেশ সিরিজ নিশ্চিত করায় আগামীকাল তৃতীয় নিয়ম রক্ষার ম্যাচে পরিনত হয়েছে।
পাপন বলেন এক ম্যাচ জয় মানে ১০ পয়েন্ট। তাই এই মুহুর্ত কোন ম্যাচই গুরুত্বহীন নয়।
তিনি বলেন,‘ এই সিরিজ দিয়ে আমরা আমাদের আইসিসি ওডিআই সুপার লীগ শুরু করেছি এবং প্রথম দুই ম্যাচ জিতে ২০ পয়েন্ট অর্জন করেছি।’
পাপন আরো বলেন,‘ সিরিজের শেষ ম্যাচটিও সমান গুরুত্বপূর্ণ। কেননা এটা জিতলে আমরা ১০ পয়েন্ট পাব এবং বিশ্বকাপে সরাসরি খেলতে এ পয়েন্টগুলো খুবই গুরুত্বপূর্ণ।
ওয়ানডে ক্রিকেটে গত বছর যুক্ত হওয়া সুপার লীগ অনুযায়ী প্রতিটি দল দেশে ও দেশের বাইরে চারটি করে তিন ম্যাচের সিরিজ খেলবে।
আইসিসির পুর্ন সদস্য ১২ দলের সঙ্গে ২০১৫-১৭ মৌসুমে আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লীগ চ্যাম্পিয়নশীপ জয়ী নেদারল্যান্ড নিয়ে চলবে এ সুপার লীগ।
নিয়ম অনুযায়ী প্রতিটি দল জয়ের জন্য পাবে ১০ পয়েন্টে। টাই, পরিত্যক্ত এবং ফল না হলে দলগুলো পাবে ৫ পয়েন্ট। পরাজিত হলে কোন পয়েন্ট থাকবেনা এবং অর্জিত মোট পয়েন্টের ভিত্তিতে করা হবে র‌্যাংকিং।
যে সব দল সরাসরি খেলার সুযোগ না পাবে তাদের জন্য দ্বিতীয় সুযোগ থাকছে বাছাই পর্বের মাধ্যমে । ২০২৩ সালের জুর-জুলাইয়ে অনুষ্ঠিত হবে এ বাছাই পর্ব।
ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলংকা, ইংল্যান্ড এবং আফগানিস্তানের বিপক্ষে নিজ মাঠে সিরিজ খেলবে বাংলাদেশ। পক্ষান্তরে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ড সফর করবে টাইগাররা।
বাংলাদেশ দল নিজ মাঠে ভাল করে তবে দেশের বাইরে এখনো তাদের ধুকতে হয়। তাই যতটা সম্ভব বাংলাদেশ দলের নিজ মাঠে পয়েন্ট পয়েন্ট অর্জনের দিকে সজর দেয়া উচিত বলে স্মরণ করিয়ে দেন পাপন।
বিসিবি বস বলেন,‘ নিজ মাঠে আমরা ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের মত দলগুলোর বিরুদ্ধে জয়ী হয়েছি। তবে বিদেশে এখনো আমাদের ধুকতে হয়। সুতরাং আমি মনে করছি সে দিক বিবেচনায় নিজ মাঠে প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat