×
ব্রেকিং নিউজ :
ভারত শাসিত কাশ্মীরে নৌকাডুবে ৪ জনের প্রাণহানি; নিখোঁজ ১৯ দন্ডিত অধ্যাপক ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১৪ আগামীকাল ঐতিহাসিক মুজিবনগর দিবস ইসরায়েলে হামলার পর ইরানের পরমাণু স্থাপনা ‘সাময়িক’ বন্ধ : আইএইএ প্রধান পালমারের চার গোলে এভারটনের বিপক্ষে চেলসির বড় জয় এখন সবাই আমাকে ‘কাজলরেখা’ নামে ডাকছেন মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার
  • প্রকাশিত : ২০২১-০১-২৮
  • ৬৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কম ডেলিভারিতে টেস্টে ক্রিকেটে ২শ উইকেটের মাইলফলক স্পর্শে রেকর্ড বইয়ের তৃতীয়স্থানে নাম লেখালেন দক্ষিণ আফ্রিকার ডান-হাতি পেসার কাগিসো রাবদা।
চলমান করাচি টেস্টের দ্বিতীয় দিন (আজ) পাকিস্তানের হাসান আলিকে আউট করে বড় ফরম্যাটে ২শ উইকেট পূর্ণ করেন রাবাদা। টেস্টে নিজের ৮১৫৪তম ডেলিভারিতে ২শ উইকেট পূর্ণ করলেন তিনি। সবচেয়ে কম ডেলিভারিতে ২শ উইকেট শিকারে সবার উপরে আছেন পাকিস্তানের সাবেক পেসার ওয়াকার ইউনিস ও দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন। ওয়াকার ৭৭৩০ ও স্টেইন ৭৮৪৮তম ডেলিভারিতে ২শ উইকেট নিয়েছিলেন।
দক্ষিণ আফ্রিকার পক্ষে কম টেস্ট খেলে ২শ উইকেট শিকারেও তৃতীয় স্থানে রাবাদা। স্টেইন ও অ্যালান ডোনাল্ডের পর আছেন রাবাদা। স্টেইন ৩৯ ও ডোনাল্ড ৪২ টেস্টে ২শ উইকেট শিকার করেছিলেন।
কম ম্যাচ খেলে ২শ উইকেট শিকারের তালিকায় শীর্ষে আছেন পাকিস্তানের স্পিনার ইয়াসির শাহ। ৩৩ ম্যাচে ২শ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন তিনি। রাবাদার আগে ছয় পেসার দ্রুত ২শ উইকেট নিয়েছেন।
অন্তত ২শ উইকেট শিকারের ক্লাবে স্ট্রাইক রেটের দিক দিয়ে সবার উপরে আছেন রাবাদা। তার স্ট্রাইক রেট ৪০ দশমিক ৮। দ্বিতীয়স্থানে আছেন তারই স্বদেশী স্টেইন। ৪৩৯ উইকেট নেয়া স্টেইনের স্ট্রাইক রেট ৪২ দশমিক ৩।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat