×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-২৯
  • ৫৯৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সন্দ্বীপবাসীর যাতায়াত এবং মালামাল ওঠানামার সুবিধার্থে ল্যান্ডিং স্টেশনে ৭শ’ মিটার দৈর্ঘ্যের পাকা কংক্রিটের (আরসিসি) ‘দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটি’ উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
নৌপরিবহন প্রতিমন্ত্রী আজ সন্দ্বীপের গুপ্তছড়ায় ‘দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান জেটির’ আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
সেখানে জেটির পাশাপাশি পার্কিং ইয়ার্ড, যাত্রী ছাউনী, লাইটিং সিস্টেম, রেলিং, বাইন্ডারী ওয়ালসহ প্রয়োজনীয় আনুসাঙ্গিক অবকাঠামো নির্মান করা হয়।
নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লি¬উটিএ) এ প্রকল্প সম্পন্ন করেছে। এজন্য ব্যয় হয়েছে প্রায় ৫১ কোটি টাকা।
বিআইডব্লি¬উটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান শাজাহান মাস্টার বিএ, ভাইস চেয়ারম্যান মাইনুদ্দিন মিশন এবং পৌর মেয়র মোক্তাদের মাওলা সেলিম বক্তৃতা করেন।
প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃতে দেশ আজ উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী দিন বদলের সনদ ঘোষণা করেছিলেন। বাংলাদেশের প্রতিটি মানুষ মনে করে দিন বদলে যাচ্ছে। প্রধানমন্ত্রী শুধু স্বপ্ন দেখান না তিনি স্বপ্ন বাস্তবায়ন করেন। তাঁর নেতৃত্বে নিজেদের টাকায় পদ্মা সেতু হচ্ছে।
প্রধানমন্ত্রীর কর্মকান্ড শুধু দেশে নয়, সারা বিশ্বে প্রশংসিত হয়েছে। উন্নয়নের ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের ‘রোল মডেল’। তাঁর উন্নয়ন আর ইতিবাচক চিন্তা চেতনায় আগামি আট বছরে শুধু রোল মডেল নয়,বাংলাদেশ হবে একটি উন্নত মানবিক দেশ।
প্রতিমন্ত্রী বলেন, সন্দ্বীপে বিশেষ অর্থনৈতিক অঞ্চল হলে দ্বীপবাসির সব দাবি পূরণ হবে। এখানে বিদেশি বিনিয়োগ আসবে।
তিনি বলেন, জিয়া-এরশাদ-খালেদা ২১ বছর দেশকে উল্টোপথে চালিয়েছে, দেশের উন্নয়নে তাদের কোন স্বপ্ন ছিলনা। ছিল না তেমন কোন কর্মকান্ড, গত ১২ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিকপথে পরিচালনা করায় দেশে অভূত উন্নতি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat