×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত সেনা ঘাঁটিতে বিস্ফোরণের সময় আকাশে কোনো ড্রোন বা বিমান ছিল না : ইরাক তুরস্কের সঙ্গে আলোচনায় বসতে যাচ্ছেন হামাস নেতা হানিয়াহ থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারও সংঘর্ষ শুরু: থাই সেনাবাহিনী ইরাকের সামরিক ঘাঁটিতে ‘বোমা হামলা’: নিরাপত্তা সূত্র শেরপুরে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের যাত্রা শুরু
  • প্রকাশিত : ২০২১-০২-০৮
  • ৬৭৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

টেস্ট ক্রিকেটে তিনশ উইকেট ক্লাবের সদস্য হলেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে লংগার ভার্সনে ৩০০তম উইকেট শিকার করেন ইশান্ত শর্মা।
আজ চেন্নাইয়ে ড্যান লরেন্সকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে তিনশ ্উইকেট ক্লাবের সদস্য বনে যান দীর্ঘ দেহী এ পেসার। এটি ছিল ম্যাচে তার তৃতীয় উইকেট। ভারতের হয়ে ক্যারিয়ারের ৯৮তম টেস্টে অংশ নিয়ে ৩০০উইকেটের এই মাইলফলক স্পর্শ করেছেন ইশান্ত শর্মা।
ম্যাচে সফরকারী ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে এ মাইলফলক স্পর্শ করেন ভারতের ৩২ বছর বয়সি এ পেসার। ভারতীয় পেসার হিসেবে শর্মার চেয়ে এগিয়ে রয়েছেন কাপিল দেব (৪৩৪ উইকেট) এবং জহির খান (৩১১ উইকেট)।
ভারতের হয়ে সর্বাধিক উইকেট শিকারীরর তালিকায় রয়েছেন স্পিনার অনিল কুম্বলে। ২০০৮ সালে অবসরে যাবার আগে ৬১৯টি উইকেট দখল করেছেন তিনি। ২০০৭ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে টেস্টে অভিষেক পাওয়া শর্মা একাধিকবার ইনজুরির শিকার হলেও থামাতে পারেনি তার ক্যারিয়ারকে।
টেস্ট ছাড়াও ৮০টি ওয়ানডে ক্রিকেটে অংশ নিয়ে তিনি শিকার করেছেন ১১৫টি উইকেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat