Logo
×
ব্রেকিং নিউজ :
আজ ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন উপলক্ষে কর্মসূচি দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১০ জনের মৃত্যু কমনওয়েলথে অনুপ্রেরণাদায়ী শীর্ষ ৩ মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা বিএনপি’র ৭ মার্চ পালনের ঘোষণা রাজনৈতিক ভন্ডামি ছাড়া আর কিছুই নয় : ওবায়দুল কাদের বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মাধ্যমে নিরস্ত্র বাঙালি সশস্ত্র বাঙালিতে রূপান্তরিত হয়েছিল : তথ্যমন্ত্রী এটি বাংলাদেশের জন্য একটি ভালো বছর : পররাষ্ট্রমন্ত্রী ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর উক্তি ও ছবি সম্বলিত ই-পোস্টার প্রকাশ অসাম্প্রদায়িক বাংলাদেশের গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে : আমির হোসেন আমু এমপি পরিবেশ সুরক্ষায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানালেন শাহাব উদ্দিন
  • আপডেট টাইম : 08/02/2021 07:53 PM
  • 51 বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৩৭তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ১৬ জন, এ সময়ে সুস্থ হয়েছেন ৫৫৯ জন।গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১৬ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী ৪ জন। গতকালের চেয়ে আজ ১ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৫ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ২২১ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ। গতকালের চেয়ে আজ মৃত্যুর হার দশমিক ০১ শতাংশ বেশি। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৫২ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৭৬২ জনের নমুনা পরীক্ষায় ৩১৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১২ হাজার ৪০৪ জনের নমুুনা পরীক্ষায় ২৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩০ শতাংশ। আগের দিন এই হার ছিল ২ দশমিক ৩৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ০৫ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৩৭ লাখ ৬২ হাজার ৭৭৪ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৩৮ হাজার ৩৭৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ২৯ লাখ ২৭ হাজার ৫৭৩টি হয়েছে সরকারি এবং ৮ লাখ ৩৫ হাজার ২০১টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৪ দশমিক ৩৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৫৯ জন। গতকালের চেয়ে আজ ২৮ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৫৩১ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৩ হাজার ৯৩১ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৮৯ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৮৪ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৫ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৮৪১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১২ হাজার ৫৬২ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ২৭৯টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৩৯টি ও বেসরকারি ৬৭টিসহ ২০৬টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ৭৬২ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১২ হাজার ৪০৪ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৩৫৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...