×
  • প্রকাশিত : ২০২১-০২-১৪
  • ৪০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে জাতীয় অর্থনীতিতে সোনালী ব্যাংককে আরও কার্যকর অবদান রাখতে হবে।
তিনি বলেন, এ ব্যাংক হবে সোনার মানুষ যারা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে, অর্থ পাচারের মত এমন কোন অনৈতিক কাজে সম্পৃক্ত থাকবে না যাতে বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পায়।
আজ সংসদ ভবনস্থ সোনালী ব্যাংকের নতুন কার্যালয়ের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে তুলে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, সেখানে এখনও কিছু মানুষ আছে যারা ভালো কাজের প্রশংসা না করে সমালোচনা করেন।’ তিনি সাংবাদিকদের সরকারের ভালো কাজগুলো জনগণের সামনে তুলে ধরতে আহ্বান জানান।
তিনি বলেন, সোনালী ব্যাংকের সংসদ ভবনস্থ শাখা অন্যান্য যেকোন শাখার চেয়ে নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী থাকবে।
তিনি কৃষকদের কৃষি ঋণ যাতে সঠিকভাবে যাচাই বাছাই করে প্রকৃত কৃষককে দেয়া যায় সেজন্য প্রতিটি শাখায় ব্যাংকে কর্মরত আইন বিষয়ে উত্তীর্ণ অফিসাদের নিয়োগ করতে পরামর্শ দেন।
তিনি ব্যাংকের সকল কর্মকর্তা কর্মচারিদের ব্যাংকের সেবা গ্রহণকারী সকলের প্রতি সমান সেবা প্রদান করতে আহ্বান জানান। সোনালী ব্যাংক আরও সামনের দিকে এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী ও স্পিকারের দিক নির্দেশনায় সংসদ ভবন চত্বরে একটি পরিবর্তন আনা হচ্ছে। সোনালী ব্যাংকের সংসদ ভবনস্থ শাখা মূল সংসদ ভবনের বাইরে স্থাপন তারই একটি অংশ বলে তিনি উল্লেখ করেন। সংসদ ভবন সংলগ্ন এই ব্যাংকে সংসদ সদস্য এবং সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারিদের পাশাপাশি সাধারণ গ্রাহকদেরও ব্যাংকে আগমণ উপলক্ষে সংসদ বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন আসবে।
তিনি বলেন, বাংলাদেশকে আরও সামনের দিকে এগিয়ে যেতে হলে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। বেসরকারি ব্যাংকের ন্যায় আরও আধুনিক ও উন্নত সেবা প্রদান করে বেসরকারি ব্যাংকের সাথে তাল মিলিয়ে সোনালী ব্যাংককে সামনে এগিয়ে যেতে হবে।
চিফ হুইপ সোনালী ব্যাংকের ব্রাঞ্চের পাশাপাশি প্রত্যন্ত এলাকায় বুথের সংখ্যা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে বলেন, সাধারণ মানুষ যেন ব্যাংকিং সেবা দ্রুত ও সহজে পেতে পারে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান বলেন, বেসরকারি ব্যাংকের সেবার মতই সোনালী ব্যাংকের সেবার মান উন্নত করতে হবে এবং সোনালী ব্যাংককে রাষ্ট্রীয় ও সামাজিক দায়বদ্ধতা নিয়ে কাজ করতে হবে। যাতে করে এই ব্যাংক সব সময় শীর্ষ স্থান দখল করে রাখতে পারে।
সোনালী ব্যাংকের ডেপুটি জেনরেল ম্যানেজার মো. আলী আশরাফ আবু তাহেরের সভাপতিত্বে ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধান ও সংসদ ভবনস্থ শাখার ব্যবস্থাপক নিলুফা সুলতানা রুমা এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat