Logo
×
ব্রেকিং নিউজ :
দেশের সব কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৩১ জুলাই দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৭, সুস্থ ৮৯৪ জন জনগণের জন্য খাদ্য, বাসস্থান ও টিকার প্রাধান্য দিচ্ছে সরকার : প্রধানমন্ত্রী সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান রাষ্ট্রপতির দন্ডিত আসামীকে দিয়ে বিএনপি’র সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান উদ্বোধন মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান প্রদর্শন : সেতুমন্ত্রী মুশতাকের মৃত্যুতে বিদেশিদের বিবৃতিতে শিষ্টাচার লংঘিত হয়েছে : তথ্যমন্ত্রী গত ১০ বছরে বাংলাদেশের অর্থনীতি ভালো অগ্রগতি অর্জন করেছে : বঙ্গবন্ধুর গতিশীলতা ও দূরদর্শিতার উপর ভিত্তি করে তৈরি হয়েছে বাংলাদেশের পররাষ্ট্রনীতি : পররাষ্ট্রমন্ত্রী বিশ্বে ২০৫০ সালের মধ্যে প্রতি চারজনে একজন শ্রবণ সমস্যায় ভুগবে : ডব্লিওএইচও মিয়ানমারে অভ্যুত্থান বিরোধী বিক্ষোভকালে নিরাপত্তা বাহিনীর গুলি
  • আপডেট টাইম : 22/02/2021 06:53 PM
  • 9 বার পঠিত

বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান ভারতের সেরাম ইনস্টিটিউট তাদের করোনা সরবরাহের বিষয়ে অন্যান্য দেশকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বলেছে, তাদেরকে তাদের নিজস্ব বাজারকে অগ্রাধিকার দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।
সেরাম প্রধান আদর পুনওয়ালা রোববার টুইট করে সকল দেশকে ধৈর্য ধরে অপেক্ষার কথা বলেছেন।
তিনি আরো জানান, সেরাম ইনস্টিটিউটকে তাদের বিশাল বাজার বিষয়ে অগ্রাধিকার দেয়ার নির্দেশনা এবং সেইসঙ্গে বিশ্বের অন্যান্য দেশের প্রয়োজনীয়তার ভারসাম্য বজায় রাখার কথা বলা হয়েছে।
তিনি বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
ভারতের পশ্চিমাঞ্চলে পুনের বিশাল কারখানায় সেরাম অক্সফোর্ড ভ্যাকসিনের কোটি কোটি ডোজ উৎপাদন করছে।
বিশ্বের বহু বিশেষ করে দরিদ্র দেশগুলো ভ্যাকসিনের জন্য ব্যাপকভাবে সেরামের উপর নির্ভর করছে। ইতোমধ্যে এ ইনস্টিটিউট বিদেশে লাখ লাখ ডোজ করোনা ভ্যাকসিন সরবরাহ করেছে।
এছাড়া দরিদ্র দেশগুলোতে ভ্যাকসিন সরবরাহের লক্ষ্যে সেরাম বিশ্ব স্বাস্থ্য সংস্থা সমর্থিত কোভ্যাক্সকে ২০ কোটি ডোজ সরবরাহ করার পরিকল্পনা করেছে।
তবে পুনাওয়ালা বলেননি কে তাদের নির্দেশনা দিয়েছে এবং এই নির্দেশনা নতুন কিনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...