×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-১৪
  • ৫৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে আয়ারল্যান্ড উলভসকে শেষ ওয়ানডেতেও হারালো বাংলাদেশ ইর্মাজিং দল। আজ পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে বাংলাদেশ ৫ রানে হারায় আইরিশদের। ফলে সিরিজ ৪-০ ব্যবধানে জিতে নিলো বাংলাদেশ।
সিরিজের প্রথম ওয়ানডে করোনার কারনে বাতিল হয়েছিলো। দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে, তৃতীয়টিতে ৬ উইকেটে ও চতুর্থ ম্যাচে ৮ উইকেটে জিতেছিলো বাংলাদেশ ইর্মাজিং দল।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করতে নামে আয়ারল্যান্ড উলভস। ব্যাট হাতে শুরুতেই ব্যর্থ হন বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান। ৩ রান করেন তিনি। আরেক ওপেনার আনিসুল ইসলাম ইমন ৩১ বলে ৪১ রানের ইনিংস খেলেন।
এরপর এক প্রান্ত আগলে বাংলাদেশের রানের চাকা সচল রেখেছেন মাহমুদুল হাসান জয়। মিডল-অর্ডার ব্যাটসম্যানদের সাথে বড় জুটি গড়তে না পারলেও, সেঞ্চুরির দেখা পেয়েছেন তিন নম্বরে নামা জয়। ৪৯তম ওভারে আউট হবার আগে ১৩৫ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ১২৩ রান করেন তিনি।
মিডল-অর্ডারে তৌহিদ হৃদয় ২০, শাহাদাত হোসেন ১৩, শামিম হোসেন ১১ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ৩৩ রান করেন। ফলে ২ বল বাকী থাকতে ২৬০ রানে অলআউট হয় বাংলাদেশ। আয়ারল্যান্ডের মার্ক আডাইর ৩টি উইকেট নেন।
জবাবে ভালো শুরু করতে পারেনি আয়ারল্যান্ডও। ওপেনার জেরেমি ললর খালি হাতে ফিরলেও, আরেক ওপেনার স্টিফেন ডোহেনি ৮১ রান করেন। এছাড়া আদাইর ৪৫ ও উইকেটরক্ষক নিল রক ৩৫ রান করেন। শেষ ১৬ বলে ১ উইকেট হাতে নিয়ে ২৪ রানের প্রয়োজন ছিলো আয়ারল্যান্ডের। কিন্তু ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৯ উইকেটে ২৫৫ রান তুলে ম্যাচ হারে আয়ারল্যান্ড।
বাংলাদেশের সাইফ হাসান ৩টি, শফিকুল ইসলাম-তানভীর ইসলাম ২টি করে উইকেট নেন। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন জয়।
ওয়ানডে লড়াই শেষে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলার কথা ছিলো বাংলাদেশ ও আয়ারল্যান্ডের। কিন্তু করোনা কারনে নিজ দেশে কোয়ারেন্টাইন নিয়ম এড়াতে ১৬ মার্চ একটি টি-টুয়েন্টি খেলেই দেশে ফিরে যাবে আইরিশরা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat