×
ব্রেকিং নিউজ :
আমার শরীর সুন্দর এবং আমার সম্পদ নিয়ে আমি গর্ববোধ করি :নোরা ফাতেহি রেমিট্যান্স প্রেরণকারীদের স্মার্ট কার্ড প্রদানের সুপারিশ করেছে অর্থ মন্ত্রণালয় স্থায়ী কমিটি এভিয়েশন শিল্পের উন্নয়নে সহযোগিতা করতে চায় যুক্তরাজ্য চতুর্থ শিল্প বিপ্লবের সুফল দিতে সরকার নতুন প্রযুক্তি নিয়ে আসছে : শিক্ষা প্রতিমন্ত্রী ডেপুটি স্পিকারের সঙ্গে চীনের প্রাদেশিক কংগ্রেসের ভাইস চেয়ারম্যানের সাক্ষাৎ নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা কক্সবাজারে ভোটার তালিকায় থাকা রোহিঙ্গাদের তালিকা চেয়ে হাইকোর্ট আদেশ
  • প্রকাশিত : ২০২১-০৩-১৯
  • ৬৮৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যথাযোগ্য মর্যাদায় ১৯৭১ সালের ১৯ মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধের বার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে আজ জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, শহীদ হুরমত স্মৃতি সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে ১৯ মার্চ শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানি, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও গণ সঙ্গীতের আয়োজন করা হয়।
আজ সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এস. এম. তরিকুল ইসলামের সভাপতিত্বে এক সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার জাকির হাসান, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট রীনা পারভীন, গাজীপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর এম এ বারী।
অপরদিকে আজ দুপুরে গাজীপুর প্রেসক্লাবে অধ্যাপক আমজাদ হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এছাড়া আজ বিকেলে জাতীয় পার্টির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়ার সভাপতিত্বে চান্দনা হাই স্কুল মাঠে আলোচনা সভায় বক্তব্য রাখেন গাজীপুর সিটির মেয়র মো. জাহাঙ্গীর আলম এবং বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল বারী।
১৯৭১ সালের ১৯ মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধের ঘটনার স্মরণে সার্কিট হাউস প্রাঙ্গণে নির্মিত ‘অনুপ্রেরণা ১৯’ ভাষ্কর্যে শহীদদের স্মরণে গাজীপুরের জেলা প্রশাসন ছাড়াও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, জেলা পরিষদ এবং সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat