×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-২০
  • ৬১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর এলাকায় ব্রীজ আছে কিন্তু ব্রীজের দু’পাশে সংযোগ সড়ক নেই। প্রায় ১৪ বছর ধরে এই সড়কটি অবহেলিত হয়ে পরে আছে। যার কারনে স্কুল-কলেজ গামী শিক্ষার্থীসহ ওই ঘনবসতি এলাকার পথচারিরাওই সড়ক দিয়ে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন ।
প্রায় ১৪ বছর আগে উল্লাপাড়া পৌর এলাকার ০৮ নং ওয়ার্ডের নেওয়ারগাছা গ্রামের প্রায় ৫০০ মিটার চওড়া বিলের মাঝখানে একই জায়গায় পাশাপাশি ৫ মিটার দৈর্ঘের দুটি ব্রীজ নির্মান করা হয়েছে। একটির উপর ছাদ বসেছে, অপরটির উপর ছাদ বসেনি। ওই ব্রীজ দুটি নির্মানে কতো টাকা ব্যয় করা হয়েছিলো তা পৌরসভা জানাতে পারেনি। উল্লাপাড়া পৌরসভা থেকে ওই ব্রীজ দুটি নির্মান করা হয়েছিল কিন্তু ব্রীজ দুটির দু’পাশে সংযোগ সড়ক নির্মান করা হয়েছিল না। সড়ক নির্মান না করায় বিলের দু-পাড়ে নতুন নেওয়ারগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জহুরা- মহিউদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায় দের কিলোমিটার রাস্তা ঘুড়ে পায়ে হেটে বিদ্যালয়ে যাতায়াত করে। এছারাও নেওয়ারগাছা, চরশ্রীফলগাঁতী, চরনেওয়ারগাছা, নেওয়ারগাছা নতুন পাড়া, নন্দিগাঁতী ও শ্রীফলগাঁতী গ্রামের স্কুল-কলেজ গামী শিক্ষার্থীসহ পথচারিরা ওই পথ দিয়ে চলাচলে চরম ভোগান্তিতে পড়েছেন।
প্রথম শ্রেণীর এই পৌরসভার অনেক এলাকায় উন্নয়নের ছোয়া লাগলেও অবহেলিত রয়েছে ৮ নং ওয়ার্ডের নেওয়ারগাছা গ্রামের সংযোগ সড়কটি যা কেউ দেখেই দেখে না। ওই গ্রাম থেকে পর পর ৪ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন কিন্তু তার পরও ৮ নং ওয়ার্ডে তেমন কোনো উন্নয়নের ছোয়া লাগেনি। জনপ্রতিনিধিরা সড়কটি নির্মানে অনেক বার প্রতিশ্রুতি দিলেও কেউ সে প্রতিশ্রুতির কথা রাখেনি ।
নেওয়ারগাছা গ্রামের মোঃ শাহা নেওয়াজ খান রানা জানান ব্রীজটির দু-পাশে সংযোগ সড়ক না থাকায় দু-পাশেই বর্ষা মৌসুমে বাঁশের শাকো দিয়ে চলতে হচ্ছে শিক্ষার্থী ও পথচারীদের। দীর্ঘদিন ধরে ব্রীজটি নির্মাণ হলেও সংযোগ সড়ক না থাকায় জনদুর্ভোগ বেড়েই চলেছে। সংযোগ সড়কটি নির্মান হলে এলাকার লোকজন চলাচলে ভোগান্তি দুর হতো।

জহুরা-মহিউদ্দীন খাঁন উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজেল করিম জানান ব্রীজটির সংযোগ সড়ক না থাকায় বর্ষা মৌসুমে ৪ টি গ্রামের প্রায় শতাধিক শিক্ষার্থী বিদ্যালয়ে যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয় । প্রায় দেড় কিলোমিটার রাস্তা ঘুরে পায়ে হেটে বিদ্যালয়ে আসতে হয় শিক্ষার্থীদের।
এ বিষয়ে উল্লাপাড়া পৌরসভার সহকারী প্রকৌশলী সাফিউল কবির জানান,বিষয়টি খুবই দুঃখ জনক এতদিন পেরিয়ে গেলেও এখনো সেতুটির সংযোগ সড়ক নির্মান করা হয়নি। তবে আমি নতুন এসেছি উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে খুব দ্রুত সেতুটির সংযোগ সড়ক নির্মাণের কাজ শুরু করা হবে। অনেকদিন পেড়িয়ে গেছে তাই ব্রীজটি নির্মানে কতো টাকা খরচ হয়েছে তা এই মুহুর্তে জানাতে পারছি না।

নবনির্বাচিত পৌর মেয়র এস এম নজরুল ইসলাম জানান বিষয়টি শুনেছি, দ্রুত সংযোগ সড়ক নির্মানের ব্যবস্থা নেওয়া হবে ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat