×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-২১
  • ৬২৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরীর একশ’টি স্পটে একলাখ মাস্ক বিতরণ করেছে ডবলমুরিং থানা পুলিশ।পুলিশ জানায়, জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধকরণে বাংলাদেশ পুলিশের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় এসব মাস্ক পর্যায়ক্রমে বিতরণ করা হবে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘করোনা প্রতিরোধে সবচেয়ে সহজ সমাধান মাস্ক। মানুষ এবং করোনার মাঝে বাধা হয়ে দাঁড়াতে পারে এই মাস্ক। তাই মাস্ক পরিধানে উদ্বুদ্ধ করতে আমরা একশ’টি স্পটে একলাখ মাস্ক বিলি করার উদ্যোগ গ্রহণ করেছি।’
তিনি বলেন, জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধকরণে কেন্দ্রীয় কর্মসূচির আওতায় আজ সকালে নগরীর বিভিন্নস্থানে বিনামূল্যে মাস্ক বিতরণের কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (পশ্চিম জোন) উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ প্রমুখ।
এরপর অফিসার এবং স্বেচ্ছাসেবীদের সমন্বয়ে গঠিত টিমগুলো ১০০ স্পটে গিয়ে বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু করে। একইসঙ্গে উপ-কমিশনার আব্দুল ওয়ারিশ ১০টি স্পটে গিয়ে মাস্ক বিতরণ করেন।
তিনি বলেন, ‘করোনা থেকে বাঁচতে মাস্কের বিকল্প নেই। মাস্ক পরতেই হবে। তাই জনগণকে উদ্বুদ্ধ করতে আমাদের এই কর্মসূচি। এ ব্যাপারে আমরা জনগণেরও সহযোগিতা চাই।’
করোনাভাইরাসের সংক্রমণ রোধে চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে উদ্যোগ নিয়েছে পাঁচলাইশ মডেল থানা পুলিশ।
আজ সকাল ১১টায় নগরের ২ নম্বর গেইট বিপ্লব উদ্যানে আলোচনা সভা, মাস্ক বিতরণ ও বাউল গানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সহকারী পুলিশ কমিশনার শহিদুল ইসলাম, পাঁচলাইশ মডেল থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া, পাঁচলাইশ থানা কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সদস্য সচিব আবু সায়ীদ সেলিম, মো. ইলিয়াস রিপন।
কোভিড সচেতনতা তৈরি ও স্বাস্থ্যবিধির বিষয়ে উদ্বুদ্ধ করার লক্ষ্যে বাউল গান পরিবেশন করেন শিল্পী মোহাম্মদ কামাল, আব্দুর রাজ্জাক ও মোহাম্মদ রফিক।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat