×
ব্রেকিং নিউজ :
তিনি নির্বাচিত হলে মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করা দেশগুলোকে ‘মূল্য দিতে হবে’ : বাইডেন নেভালনিকে ব্যক্তিগতভাবে জার্মানিতে চিকিৎসার অনুমতি দিলেন পুতিন সমুদ্র বন্দরসমূহের জন্য চার নম্বর সতর্কতা সংকেত ঘূর্ণিঝড় মোকাবেলায় আগাম প্রস্তুতিমূলক সিদ্ধান্ত গ্রহণ জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় সক্ষম হচ্ছে দেশ : পরিবেশ মন্ত্রী কৃষি উৎপাদন ও মজুদ বিষয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বৈঠক বঙ্গবন্ধুর নামে পদক প্রবর্তন সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত চাইনিজ ফুটবলের ফাইনালে ১০ হাজার দর্শক প্রবেশের অনুমোদন : এফএ কর্মকর্তা দেশে সকল ধর্মের মানুষ সুন্দর পরিবেশে নিজ ধর্মীয় উৎসব পালন করছে : স্পিকার শারদীয় দুর্গাপূজা উপলক্ষে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার
  • আপডেট টাইম : 07/09/2020 09:11 PM
  • 71 বার পঠিত

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা রোববার ৮ লাখ ৮০ হাজার ছাড়িয়ে গেছে। জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেমস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসএসই) এ তথ্য জানিয়েছে। খবর সিনহুয়ার।
সিএসএসই’র সর্বশেষ ডাটা অনুযায়ী, স্থানীয় সময় বেলা ২টা ২৮ মিনিট পর্যন্ত (গ্রীনিচ মান সময় ১৮২৮টা) বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ৮ লাখ ৮০ হাজার ৭৭৯ এবং আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২ কোটি ৬৯ লাখ ৫১ হাজার ৮৩৮ জনে দাঁড়িয়েছে।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৬২ লাখ ৬২ হাজার ৯৮৯ এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৮৮ হাজার ৭১১ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা বিশ্বব্যাপী মোট মৃতের সংখ্যার এক পঞ্চমাংশেরও বেশি।
এদিকে থেকে যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে থাকা ব্রাজিলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৪১ লাখ ২৩ হাজারে এবং মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ২৬ হাজার ২০৩ জনে দাঁড়িয়েছে।
বিশ্বে কোভিড-১৯-এ তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৪১ লাখ ১৩ হাজার ৮১১ এবং মৃতের সংখ্যা বেড়ে ৭০ হাজার ৬২৬ জনে দাঁড়িয়েছে।
বিশ্বে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যাওয়া অন্য দেশগুলোর মধ্যে রয়েছে মেক্সিকো, ব্রিটেন, ইতালি ও ফ্রান্স।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...