×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৪-০১
  • ৫৬৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

অর্থ মন্ত্রণালয়ের তথ্য মতে, প্রবাসী বাংলাদেশীরা চলতি অর্থবছরের (২১ অর্থবছরের) প্রথম নয় মাসে ১৮,৬০৩.৮০ মিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স পাঠিয়েছেন, যা গত অর্থবছরের (২০ অর্থবছরের) একই সময়ের তুলনায় ৩৫ দশমিক ১০ শতাংশ বেশি।
গত অর্থবছরের (২০ অর্থবছরের) জুলাই থেকে মার্চ মাসে দেশে ১৩,৭৪৪.৮০ মিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স এসেছিল।
প্রবাসী বাংলাদেশীরা চলতি অর্থবছরের মার্চ মাসে ১,৯১৬.৬০ মিলিয়ন মার্কিন ডলার রেমিটেন্স পাঠিয়েছে এবং ২০২০ সালের মার্চ মাসে অভ্যন্তরীণ রেমিটেন্স প্রবাহ ছিল ১,২৭৬.৩০ মিলিয়ন মার্কিন ডলার।
রেমিটেন্স বৃদ্ধি সম্পর্কে মন্তব্য করতে গিয়ে অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল আজ বলেন, রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে সরকারী বিধি সহজীকরণ ও ২ শতাংশ নগদ প্রণোদনা কার্যকর করাসহ সরকারের বিভিন্ন সংস্কারমূলক উদ্যোগের কারণে রেমিট্যান্স প্রবাহের এই অগ্রগতি অব্যাহত রয়েছে।
তিনি আরও বলেন, আমাদের এই ধরনের অর্জন দিন দিন বাড়ছে এবং তা আরও বাড়বে।
অর্থমন্ত্রী আরও উল্লেখ করেন, প্রাপকের কাছে শেষ পর্যন্ত টাকা সঠিকভাবে পৌঁছানোয় কেউ হয়রানি না হওয়ায় সরকারের প্রতি জনগণের বিশ^াস ও আস্থা পুনরুদ্ধার হয়েছে। এর ফলে অভ্যন্তরীণ রেমিটেন্স প্রবাহ দিন দিন বাড়ছে এবং এটি আরো বাড়তে থাকবে ইনশাআল্লাহ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat