×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৪-০২
  • ৫০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

তাইওয়ানের পূর্বাঞ্চলে একটি সুড়ঙ্গ রেলপথের ভেতর দিয়ে যাওয়ার সময় একটি যাত্রীবোঝাই ট্রেন লাইনচ্যুত হলে কয়েক ডজন মানুষ নিহত হয়েছে। খবর এএফপি’র।
স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টার দিকে (গ্রীনিজ মান সময় ০১৩০ টায় ) এ দুর্ঘটনা ঘটে। কয়েক দশকের মধ্যে দ্বীপের সবচেয়ে ভয়াবহ এই রেল দুর্ঘটনা সম্পর্কে তাইওয়ানের ন্যাশনাল ফায়ার এজেন্সি জানিয়েছে, এতে ৪৮ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে এবং আহত অপর ৬৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কর্মকর্তারা জানিয়েছেন, উপকূলীয় শহর হুয়ালিয়ানের কাছে টানেলে প্রবেশের আগ মুহূর্তে একটি ট্রেনের সঙ্গে একটি রক্ষণাবেক্ষণ যানবাহনের ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটে।
হুয়ালিয়ানের কাউন্টি পুলিশ প্রধান টিসাই ডিং-হ্যাসিয়েন সাংবাদিকদের বলেন, ‘সঠিকভাবে পার্ক না করা একটি নির্মাণ যানবাহন রেল ট্র্যাকের পর পড়ে যায়।’
তিনি আরো বলেন, এই ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে।
প্রেসিডেন্ট সাই ইং-ওয়েনের কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়, তিনি হাসপাতালগুলোকে এই বড় ধরনের হতাহতের ঘটনার জন্য প্রস্তুত করার নির্দেশ দিয়েছেন।
বিবৃতিতে আরো বলা হয়, ‘আটকা পড়া লোকদের উদ্ধার করাকেই এখন সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হচ্ছে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat