×
ব্রেকিং নিউজ :
ফিরে গেল মিয়ানমার সেনাবাহিনী ও বিজিপির ২৮৮ সদস্য মুক্তিযুদ্ধে প্রবাসী বাঙালিদের অবদান ছিল অনন্য : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ ডুপন্ট বাংলাদেশে বর্জ্য পানি পরিশোধন করতে চায় থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ আগামী ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান, বন্ধ থাকবে অ্যাসেম্বলি যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান পার্বত্য চট্টগ্রামেও সমানতালে উন্নয়নের গতিধারা এগিয়ে চলছে : পার্বত্য প্রতিমন্ত্রী জিআই পণ্যের গুণগত মান ও টেকসই সংরক্ষণের দিকে নজর দিতে হবে : শিল্পমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৫-১৭
  • ৫৪৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

গাজা উপত্যকায় রোববার ইসরাইলি বিমান হামলায় ৪২ জন নিহত হয়েছে। সেখানে ভয়াবহ সংঘর্ষের প্রায় এক সপ্তাহের মধ্যে এটি এক দিনে সবচেয়ে বেশি নিহতের ঘটনা।
এদিকে সংঘাত ছড়িয়ে পড়ায় বিশ্বব্যাপী বিপদাশঙ্কা সত্ত্বেও জাতিসংঘ নিরাপত্তা পরিষদের আলোচনা ব্যর্থ হয়েছে। খবর এএফপি’র।
এএফপি’র সাংবাদিকরা জানান, ইসরাইলি বিমানবাহিনী রোববার থেকে সোমবার পর্যন্ত ফিলিস্তিনি ভূখন্ডে অব্যাহত হামলা চালায়। এ সময় তাদেরকে ফিলিস্তিন ভূখন্ডের ঘনবসতিপূর্ণ এলাকায় দফায় দফায় বিমান হামলা চালাতে দেখা যায়।
ইসরাইলি সামরিক বাহিনী জানায়, সোমবার প্রথম প্রহরে তারা গাজা উপত্যকায় হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে।
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস ‘একেবারে আতঙ্কজনক’ এ সহিংসতা দ্রুত নিরসনের আহ্বান জানিয়েছেন এবং তিনি ‘অনিয়ন্ত্রিত নিরাপত্তা ও মানবিক সংকটের’ সংতর্কবাণী উচ্চারণ করেছেন।
নিরাপত্তা পরিষদের বৈঠকে এ সংঘাত নিরসনে কোন পদক্ষেপ গ্রহণ করা যায়নি। ইসরাইলের মিত্র দেশ যুক্তরাষ্ট্রের কারণে এ আলোচনায় বসার ক্ষেত্রেও বিলম্ব হয়।
উভয় কর্তৃপক্ষ জানায়, সেখানে ছড়িয়ে পড়া বিগত কয়েক বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ এ সংঘাতে সোমবার থেকে গাজায় ১৯৭ জন এবং ইসরাইলে ১০ জন নিহত হয়েছে।
ইসরাইল জানায়, রোববার সকাল পর্যন্ত তারা তাদের বিমান হামলা অব্যাহত রেখেছে। তারা বিগত ২৪ ঘণ্টায় ফিলিস্তিন ভ’খন্ডের উপকূল অঞ্চলের ৯০ টি অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে।
এর ফলে গাজায় নিহতের সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat