×
ব্রেকিং নিউজ :
তিনি নির্বাচিত হলে মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করা দেশগুলোকে ‘মূল্য দিতে হবে’ : বাইডেন নেভালনিকে ব্যক্তিগতভাবে জার্মানিতে চিকিৎসার অনুমতি দিলেন পুতিন সমুদ্র বন্দরসমূহের জন্য চার নম্বর সতর্কতা সংকেত ঘূর্ণিঝড় মোকাবেলায় আগাম প্রস্তুতিমূলক সিদ্ধান্ত গ্রহণ জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় সক্ষম হচ্ছে দেশ : পরিবেশ মন্ত্রী কৃষি উৎপাদন ও মজুদ বিষয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বৈঠক বঙ্গবন্ধুর নামে পদক প্রবর্তন সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত চাইনিজ ফুটবলের ফাইনালে ১০ হাজার দর্শক প্রবেশের অনুমোদন : এফএ কর্মকর্তা দেশে সকল ধর্মের মানুষ সুন্দর পরিবেশে নিজ ধর্মীয় উৎসব পালন করছে : স্পিকার শারদীয় দুর্গাপূজা উপলক্ষে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার
  • আপডেট টাইম : 16/10/2020 09:24 PM
  • 32 বার পঠিত

বরিশালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি স্থাপন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদরের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক।
দেশের সকল জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে অংশ হিসেবে আজ দুপুরে এখানে তিনি এই মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, গণপূর্ত বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ, বি, এম শফিকুল ইসলাম প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সাংবাদিকদের বলেন, শুধু বরিশালেই নয়, দেশের সকল জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ব্যক্তিগত উদ্যোগে সারাদেশে মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশের সব জায়গাতে একই ধরনের মডেল মসজিদ হলে তা সত্যিকারের দর্শনীয় বিষয় ও আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরো গৌরবান্বিত করবে। প্রধানমন্ত্রী আশা করেন যে, মসজিদে নামাজ পড়ার মাধ্যমে আমাদের ইসলামিক ঐক্য আরো শক্তিশালী হবে।
এছাড়া বরিশাল নগরীর আমতলার মোড়স্থ অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।
এর আগে সকালে তিনি নগরীর বান্দরোডস্থ পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিক্সা চালকদের মাঝে রিক্সা বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...