×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৬-২৭
  • ৫৫২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ব্রিটিশ স্বাস্থ্য মন্ত্রী ম্যাট হ্যানকক পদত্যাগ করেছেন।করোনা ভাইরাস প্রতিরোধে নেয়া বিধি নিষেধ ভেঙে ঘনিষ্ঠ বান্ধবীকে চুমু খাওয়ার ছবি প্রকাশের পর সমালোচনা ঝড় ওঠে। এ কারণে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান তিনি। কিন্তু শেষ রক্ষা হলো না। সমালোচনা না থামায় পদত্যাগে বাধ্য হন।
প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে শনিবার তিনি এ পদত্যাগ পত্র জমা দেন।
জনসন বলেন, খুব দু:খের সঙ্গে তিনি তার পদত্যাগ পত্র গ্রহণ করেছেন। তবে সেবার জন্য হ্যানককের অত্যন্ত গর্বিত হওয়া উচিত।
এদিকে পরে ডাউনিং স্ট্রিটের কার্যালয় থেকে বলা হয়েছে, রাণী দ্বিতীয় এলিজাবেথ নতুন স্বাস্থ্য মন্ত্রী হিসেবে এমপি সাজিদ জাভিদের নিয়োগ অনুমোদন দিয়েছেন। তিনি ম্যাট হ্যানককের স্থলাভিষিক্ত হচ্ছেন।
উল্লেখ্য, গত ৬ মে স্বাস্থ্য বিভাগের ভেতরেই গিনা কোলাডঅ্যাঞ্জেলো নামের এক সহকারীকে ম্যাট হ্যানকক চুমু খান। গোপন ক্যামেরায় ধারণ করা এ ছবি প্রকাশ হয়ে পড়লে  দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেছিলেন, তিনি মানুষকে হতাশ করেছেন।
গিনা কোলাডঅ্যাঞ্জেলোকে তিনিই নিয়োগ দিয়েছেন বলে জানা গেছে।
এদিকে ওই ছবি প্রকাশের পর বিরোধী লেবার পার্টির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরিস জনসনের প্রতি হ্যানকককে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার দাবি জানানো হয়েছিল।
তবে ডাউনিং স্ট্রিট বলেছিল, প্রধানমন্ত্রী বরিস জনসন হ্যানকককে ক্ষমা করেছেন এবং বিষয়টি এখানেই শেষ ভাবতে বলেছেন।
শেষ পর্যন্ত ঘটনার শেষ হলো হ্যানককের পদত্যাগের মধ্য দিয়ে।  
উল্লেখ্য, ব্রিটেনে করোনা মোকাবিলায়, বিশেষ করে টিকাদান কর্মসূচিতে মুখ্য ভূমিকায় ছিলেন হ্যানকক।
এদিকে নতুন নিয়োগ পাওয়া জাভিদ ইতোমধ্যে দেশটির অর্থমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত অর্থমন্ত্রী এবং ২০১৮ সালে স্বরাষ্ট্র মন্ত্রী ছিলেন।
তিনি পাকিস্তানী অভিবাসী পিতা মাতার পাঁচ সন্তানের একজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat