×
ব্রেকিং নিউজ :
দুই বোন মুশফিকা ও মোবাশশারাকে গুলশানের বাড়িতে প্রবেশসহ নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশ অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর এক বছর করে কারাদন্ড প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনব্যাপী দুর্গাপূজা নীলফামারীতে দুর্গাপূজায় চারশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ তাসকিন-রুবেলের পারফরমেন্সে মুগ্ধ পাপন ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা : একত্রে বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ বাড়ি ফিরলেন কপিল চট্টগ্রামে করোনায় সংক্রমণ হার বেড়েছে সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭ জন অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 17/10/2020 12:27 PM
  • 41 বার পঠিত

 বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেছে। শুক্রবার গ্রীনিচ মান সময় ১৫০০ টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের দেয়া তথ্য নিয়ে তৈরী করা এএফপি’র পরিসংখ্যানে একথা বলা হয়।
পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বব্যাপী করোনায় কমপক্ষে ১১ লাখ ৫৬ জনের মৃত্যু হয়েছে এবং ৩ কোটি ৮৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জন আক্রান্ত হয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। বিশ্বের মোট মৃত্যুর প্রতি পাঁচজনের মধ্যে প্রায় একজনের মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এ পর্যন্ত ২ লাখ ১৭ হাজার ৭৯৮ জনের মৃত্যু এবং ৭৯ লাখ ৮৫ হাজার ৩৫৬ জন আক্রান্ত হয়েছে।
মৃতের সংখ্যার দিক থেকে এর পরের অবস্থানে থাকা ব্রাজিলে ১ লাখ ৫২ হাজার ৪৬০ জনের মৃত্যু এবং ৫১ লাখ ৬৯ হাজার ৩৮৬ জন আক্রান্ত, ভারতে ১ লাখ ১২ হাজার ১৬১ জনের মৃত্যু এবং ৭৩ লাখ ৭০ হাজার ৪৬৮ জন আক্রান্ত, মেক্সিকোতে ৮৫ হাজার ২৮৫ জনের মৃত্যু এবং ৮ লাখ ৩৪ হাজার ৯১০ জন আক্রান্ত এবং যুক্তরাজ্যে ৪৩ হাজার ২৯৩ জনের মৃত্যু এবং ৬ লাখ ৭৩ হাজার ৬২২ জন আক্রান্ত হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...