×
ব্রেকিং নিউজ :
তিনি নির্বাচিত হলে মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করা দেশগুলোকে ‘মূল্য দিতে হবে’ : বাইডেন নেভালনিকে ব্যক্তিগতভাবে জার্মানিতে চিকিৎসার অনুমতি দিলেন পুতিন সমুদ্র বন্দরসমূহের জন্য চার নম্বর সতর্কতা সংকেত ঘূর্ণিঝড় মোকাবেলায় আগাম প্রস্তুতিমূলক সিদ্ধান্ত গ্রহণ জলবায়ু পরিবর্তনের অভিঘাত মোকাবেলায় সক্ষম হচ্ছে দেশ : পরিবেশ মন্ত্রী কৃষি উৎপাদন ও মজুদ বিষয়ে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বৈঠক বঙ্গবন্ধুর নামে পদক প্রবর্তন সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত চাইনিজ ফুটবলের ফাইনালে ১০ হাজার দর্শক প্রবেশের অনুমোদন : এফএ কর্মকর্তা দেশে সকল ধর্মের মানুষ সুন্দর পরিবেশে নিজ ধর্মীয় উৎসব পালন করছে : স্পিকার শারদীয় দুর্গাপূজা উপলক্ষে র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা জোরদার
  • আপডেট টাইম : 17/10/2020 01:31 PM
  • 24 বার পঠিত

আগামী মাসের শেষদিকে নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে দল ঘোষনা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সফরে দু’টি টেস্ট ও তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। টেস্ট দলে জায়গা হারিয়েছেন ওপেনার শাই হোপ। আর টি-টুয়েন্টি দলে সুযোগ হয়নি হার্ড-হিটার আন্দ্রে রাসেল, লেন্ডন সিমন্স ও এভিন লুইসের।
ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে বাজে পারফরমেন্স ছিলো হোপের। ৩ ম্যাচের ৬ ইনিংসে মাত্র ১০৫ রান করেছেন তিনি। তাই দলে জায়গা হারিয়েছেন হোপ। দলে ফিরেছেন ড্যারেন ব্রাভো, কিমো পল ও শিমরন হেটমায়ার।
২০১৩ সালে নিউজিল্যান্ডের সফরে ডানেডিন টেস্টে ক্যারিয়ারের সর্বোচ্চ ২১৮ রান করেন ব্রাভো। ব্রাভো-পল-হেটমায়ার দলে থাকায়, ব্যাটিং শক্তি গভীর হয়েছে বলে জানান ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার।
হার্পার বলেন, ‘ব্রাভো-হেটমায়ার দলে থাকায় ব্যাটিং শক্তি বাড়লো। পলও ভালো ব্যাটিং করতে পারে। এবারের সিরিজে আমাদের ব্যাটিং লাইন-আপ বেশ শক্তিশালী হয়েছে বলে আমি মনে করি।’
বর্তমান সময়ের টি-টুয়েন্টি ক্রিকেটে বিশ্বের অন্যতম মারকুটে ব্যাটসম্যান রাসেল। এবারও দলে সুযোগ পেলেন না তিনি। এ বছরের মার্চে শ্রীলংকা সফরের সিরিজে দলে ছিলেন রাসেল। দু’টি টি-টুয়েন্টিতে ৩৫ ও অপরাজিত ৪০ রান করেন রাসেল।
দু’বছরেরও বেশি সময় পর ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি দলে ফিরলেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার। নতুন মুখ হিসেবে সুযোগ হয়েছে অলরাউন্ডার কাইল মায়ারসের।
টি-টুয়েন্টি দিয়ে সিরিজ শুরু হবে। আগামী ২৭ নভেম্বর অকল্যান্ডে হবে প্রথম টি-টুয়েন্টি। এরপর ২৯ এবং ৩০ নভেম্বর মাউন্ট মঙ্গানুইতে হবে সিরিজের শেষ দুই ম্যাচ।
এরপর ৩ ডিসেম্বর থেকে হ্যামিল্টনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১১ ডিসেম্বর থেকে ওয়েলিংটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্ট।
করোনার কারনে কোয়ারেন্টাইনের বাধ্যবাধকতা থাকায় দুই সপ্তাহ আগে নিউজিল্যান্ড পৌঁছে যাবে ওয়েস্ট ইন্ডিজ। সেখানে পৌছে জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকবে ক্যারিবীয়রা।
নিউজিল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড : জেসন হোল্ডার (অধিনায়ক) জার্মেই ব্ল্যাকউড, ক্রেইগ ব্র্যাাওয়েট, ড্যারেন ব্রাভো, সামারাহ ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেজ, রাখিম কর্নওয়াল, শেন ডাউরিচ, শ্যানন গাব্রিয়েল, শিমরন হেটমায়ার, চেমার হোল্ডার, আলজেরি জোসেফ, কিমো পল ও কেমার রোচ।
রিজার্ভ টেস্ট স্কোয়াড : এনকুরুমাহ বনার, জসুয়া ডা সিলভা, প্রেস্টন ম্যাকসুইন, শেন মোসেলি, রেমন রেইফার ও জেডেনসিলস।
ওয়েস্ট ইন্ডিজের টি-টুয়েন্টি স্কোয়াড : কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়েন অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেল্ডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, শিমরন হেটমায়ার, ব্রান্ডন কিং, কাইলি মায়ারস, রোভম্যান পাওয়েল, কিমো পল, ওসানা থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র ও কেসরিক উইলিয়ামস।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...