×
ব্রেকিং নিউজ :
দুই বোন মুশফিকা ও মোবাশশারাকে গুলশানের বাড়িতে প্রবেশসহ নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশ অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর এক বছর করে কারাদন্ড প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনব্যাপী দুর্গাপূজা নীলফামারীতে দুর্গাপূজায় চারশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ তাসকিন-রুবেলের পারফরমেন্সে মুগ্ধ পাপন ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা : একত্রে বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ বাড়ি ফিরলেন কপিল চট্টগ্রামে করোনায় সংক্রমণ হার বেড়েছে সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭ জন অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 17/10/2020 01:40 PM
  • 36 বার পঠিত
ছবি-সংগৃহীত

 ফ্রান্সে নতুন করে করোনাভাইরাস সংক্রমনের উদ্বেগজনক পরিস্থিতির কারণে প্যারিস ও অন্যান্য বৃহত্তম নগরীগুলোতে অন্তত এক মাসের জন্য কোভিড-১৯ কারফিউ কার্যকরের আগে শুক্রবার রাতে লাখ লাখ লোক রাস্তায় নেমে এসে মুক্তি উদযাপন করেছে।
ফ্রান্সের জনসংখ্যার ৩০ শতাংশ অর্থাৎ প্রায় ২ কোটি লোককে ঘরে রাখার লক্ষ্যে শনিবার থেকে এই কারফিউ কার্যকর হচ্ছে, সন্ধ্যা ৯ টা থেকে ভোর ৬টা পর্যন্ত কারফিউ থাকবে।
নতুন করে সংক্রমন বৃদ্ধি এবং গত মার্চ ও এপ্রিলের মতো হাসপাতালগুলোতে রোগীর উপচে পড়া ভিরের কারণে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রন চলতি সপ্তাহে এই কারফিউ’র নির্দেশ দিয়েছেন।
স্বাস্থ্য কর্তৃপক্ষ বলেছে, শুক্রবার আরো ২ হাজার ৫শ’ জন নতুন করে আক্রান্ত হয়েছে, বৃহস্পতিবার পর্যন্ত নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজার। গত ২৪ ঘন্টায় ১২২ জন মারা গেছেন।
কারফিউ কার্যকরের আগের রাতে রাজধানী প্যারিসে রাস্তায় নব বর্ষের আগের রাতের মতো উৎসব আমেজ বিরাজ করছিল। বারগুলো লোকের ভিড়ে উপচে পড়ছিল, বাতাসে ভেসে বেড়ায় হাসির ঝঙ্কার।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...