×
ব্রেকিং নিউজ :
দুই বোন মুশফিকা ও মোবাশশারাকে গুলশানের বাড়িতে প্রবেশসহ নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশ অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর এক বছর করে কারাদন্ড প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনব্যাপী দুর্গাপূজা নীলফামারীতে দুর্গাপূজায় চারশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ তাসকিন-রুবেলের পারফরমেন্সে মুগ্ধ পাপন ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা : একত্রে বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ বাড়ি ফিরলেন কপিল চট্টগ্রামে করোনায় সংক্রমণ হার বেড়েছে সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭ জন অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 17/10/2020 05:19 PM
  • 42 বার পঠিত

মা ইলিশ সংরক্ষণ অভিযানের তৃতীয় দিন পর্যন্ত ৯ কোটি টাকা মূল্যের কারেন্ট জাল আটক ও ৬ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।
মৎস্য অধিদপ্তরে স্থাপিত মা ইলিশ সংরক্ষণ অভিযান সংক্রান্ত নিয়ন্ত্রণ কক্ষ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে পাঠানো এক প্রতিবেদনে আজ এ কথা জানানো হয়।
এতে জানানো হয়, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ বাস্তবায়নে গতকাল শুক্রবার পর্যন্ত দেশের ৮টি বিভাগে ৪৪২টি মোবাইল কোর্ট ও ৩০৫৯টি অভিযান পরিচালনা করা হয়েছে। এর মাধ্যমে কোটি ১৩ লক্ষ ৪ হাজার টাকা মূল্যের ৬৫ লক্ষ ৯৯ হাজার ২০০মিটার দৈর্ঘ্যের কারেন্ট জাল সহ ৪৪৫ টি অন্যান্য অবৈধ জাল আটক করা হয়েছে।
এতে জানানো হয়, একই সময়ের মধ্যে অবৈধভাবে মাছ ধরার জন্য মৎস্য আইনের আওতায় ১৭৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়া হয়েছে এবং ৬ লক্ষ ৬৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
একই সময়ে ২৭৩টি মামলা করা হয়েছে এবং ৩ দশমিক ৩৬ মেট্রিক টন ইলিশ মাছ আটক করা হয়েছে বলেও জানানো হয়।
গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় করা আইনত দন্ডনীয় অপরাধ। আইন অমান্যকারীকে কমপক্ষে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...