×
ব্রেকিং নিউজ :
দুই বোন মুশফিকা ও মোবাশশারাকে গুলশানের বাড়িতে প্রবেশসহ নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশ অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর এক বছর করে কারাদন্ড প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনব্যাপী দুর্গাপূজা নীলফামারীতে দুর্গাপূজায় চারশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ তাসকিন-রুবেলের পারফরমেন্সে মুগ্ধ পাপন ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা : একত্রে বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ বাড়ি ফিরলেন কপিল চট্টগ্রামে করোনায় সংক্রমণ হার বেড়েছে সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭ জন অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 17/10/2020 08:38 PM
  • 30 বার পঠিত

 তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, স্বল্প আয়তনের এ দেশে কৃষিকে এগিয়ে নিতে প্রতি ইঞ্চি ভূমি আবাদ করতে হবে।
তিনি বলেন, “কৃষি ও কৃষক আমাদের অন্যতম প্রাণ প্রবাহ। এদেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে কৃষি খাতের অবদান অনস্বীকার্য। পাশাপাশি প্রোটিন এবং আমিষজাত খাবারের চাহিদা পূরণেও এ সেক্টর বিরাট অবদান রাখছে। কৃষকদের ভাগ্যন্নোয়নে এগিয়ে আসতে হবে। বর্তমান সরকার এ লক্ষ্য পূরণে নিরন্তর কাজ করছে।”
তিনি আজ দুপুরে সরিষাবাড়ি মতিয়ার রহমান রেল স্টেশনের পাশে বিস্তীর্ণ অনাবাদী জমিতে প্রধানমন্ত্রী ঘোষিত ‘এক ইঞ্চি জায়াগাও অনাবাদী থাকবে না’ কর্মসূচির আওতায় আবাদকৃত ভূমিতে উৎপাদিত শাকসবজি বিতরণকালে এ কথা বলেন।
প্রতিমন্ত্রী এ কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে অনলাইন কৃষি প্ল্যাটফর্ম তৈরির ওপর গুরুত্বারোপ করেন। স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...