×
ব্রেকিং নিউজ :
দুই বোন মুশফিকা ও মোবাশশারাকে গুলশানের বাড়িতে প্রবেশসহ নিরাপত্তা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশ অবৈধ অস্ত্র ও মাদক রাখার দায়ে ইরফান সেলিম ও দেহরক্ষীর এক বছর করে কারাদন্ড প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো সনাতন ধর্মাবলম্বীদের পাঁচ দিনব্যাপী দুর্গাপূজা নীলফামারীতে দুর্গাপূজায় চারশ’ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ তাসকিন-রুবেলের পারফরমেন্সে মুগ্ধ পাপন ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা : একত্রে বোর্ডের সকল কর্মকর্তার পদত্যাগ বাড়ি ফিরলেন কপিল চট্টগ্রামে করোনায় সংক্রমণ হার বেড়েছে সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৪২, আক্রান্ত ৩৭ জন অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে : স্বরাষ্ট্রমন্ত্রী
  • আপডেট টাইম : 17/10/2020 09:04 PM
  • 40 বার পঠিত

স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর আইনের অসামঞ্জস্যতা দূর করতে একটি কমিশন গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।
তিনি আজ কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার প্রতিনিধি, সরকারী কর্মকর্তা, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের কর্মতাদের নিয়ে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান।
মো. তাজুল ইসলাম বলেন, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের পৃথক পৃথক আইনগুলোর মধ্যে অসামঞ্জস্য থাকায় সবগুলো আইনের সমন্বয় করতে একটি কমিশন গঠন করা হয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় সরকার বিভাগের অধীনে থাকা এই পাঁচটি প্রতিষ্ঠানের আইনগুলোকে সমন্বয় ও সংশোধন করে নতুন আইন প্রণয়ন করা হচ্ছে। স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী, যুগোপযোগী এবং জনকল্যাণমুখী করতে প্রয়োজনীয় আইন প্রণয়ন করাই এই কমিশনের লক্ষ্য।
তাজুল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের উন্নত ও সমৃদ্ধ দেশ বিনির্মানে শুধু রাজধানী বা বিভাগীয় শহরই নয়, জেলা ও উপজেলা পর্যায়েও উন্নয়নে মাস্টারপ্ল্যান তৈরি করা হচ্ছে।
কুমিল্লা শহরে সুপেয় পানি সরবরাহ করতে একটি ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করা হচ্ছে বলে জানিয়ে তিনি বলেন, খুব শ্রীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে সরকার।
জেলায় বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে ইনসিনারেশন প্লান্ট স্থাপনের জন্য একটি প্রকল্প গ্রহণে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।
শহরের সকল সুযোগ-সুবিধা প্রত্যন্ত গ্রামাঞ্চলে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ আমার গ্রাম, আমার শহর’ ধারণা প্রবর্তন করেছেন উল্লেখ করে তিনি আরো বলেন, এটি বাস্তবায়িত হলে চিকিৎসা ও শিক্ষা সহ আধুনিক সব সুবিধার জন্য মানুষকে আর শহরে আসতে হবে না। তারা সহজেই হাতের নাগালে এ সকল সুযোগ-সুবিধা পেয়ে যাবে।
জেলা প্রশাসক আবুল ফজলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।
এর আগে মন্ত্রী কুমিল্লা ক্লাব মাঠে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের কৃতি সন্তানদের দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...