×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২১-০৭-০৩
  • ৫৮২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমি-ফাইনাল নিশ্চিত করেছে পেরু। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ৩-৩ গোলে ড্র হওয়ায় টাইব্রেকারে নির্ধারিত হয়েছে জয় পরাজয়।
পেনাল্টি থেকে পেরুর হয়ে জয়-পরাজয় নির্ধারনি গোলটি করেছেন মিগুয়েল ট্রাউকো। এর আগে দুটি শট ক্রস বারের উপর দিকে এবং তিনটি শট প্রতিহত হওয়ায় নাটকিয়তার জন্ম দেয় টাইব্রেকারেও। পেরুর গোল রক্ষক ডাইভ দিয়ে আলবার্তো এস্পিনোলাসের শট ঠেকিয়ে দিয়ে মুলত টাউকোর জন্য জয়ের মঞ্চটি প্রস্তুত করে দিয়েছিলেন।ম্যাচের ১১তম মিনিটেই গোল করে প্যারাগুয়েকে এগিয়ে দিয়েছিলেন অধিনায়ক গুস্তাভো গোমেজ। তবে ২১তম মিনিটে গোলটি পরিশোধ করে পেরুকে সমতায় ফিরিয়ে আনেন জিয়ানলুকা ল্যাপাডুলা। ৪০ মিনিটে ফের গোল করে পেরুকে এগিয়ে দেন তিনি।বিরতিতে যাবার আগমুহুর্তে গোমেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে হাতাশা নেমে আসে প্যারাগুয়ের শিবিরে। কিন্তু বিরতি থেকে ফিরেই ৫৪ মিনিটে গোল করে ফের দলটিকে ২-২ গোলের সমতায় ফিরিয়ে আনেন জুনিয়র আলনসো।ম্যাচের ৮০তম মিনিটে ইয়সিমার ইয়তুন গোল করে আরো একবার এগিয়ে দেন পেরুকে। কিন্তু ৮৪তম মিনিটে আন্দ্রে ক্যারিলো লাল কার্ড দেখলে পেরুভিয়ানরাও পরিণত হয় ১০ জনের দলে। এই সুযোগে ম্যাচের শেষ মিনিটে গোল করে প্যারাগুয়েকে আরেকবার সমতায় ফিরিয়ে আনেন গাব্রিয়েল আভালোস। যার ফলে ম্যাচটি শেষ পর্যন্ত টাইব্রেকারে গড়ায়।সেমি-ফাইনালে স্বাগতিক ব্রাজিলের মোকাবেলা করবে পেরু। কারণ শুক্রবার অনুষ্ঠিত আরেক কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ১-০ গোলে হারিয়েছে চিলিকে।তারা যে কোন দলের মোকাবেলার জন্য প্রস্তুত উল্লেখ করে ম্যাচ শেষে ল্যাপাড়লা বলেন,‘ প্রতিপক্ষ যারাই হোক আমাদের কাছে একই। আমাদেরকে সেমি-ফাইনাল খেলতে হবে এবং সেটি নিয়েই ভাবতে হবে।’আগামীকাল আর্জেন্টিনা বনাম ইকুয়েডরের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল পর্ব। এর আগে ওই দিন উরুগুয়ে লড়বে কলম্বিয়ার বিপক্ষে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat