×
ব্রেকিং নিউজ :
‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের ফিলিপাইন ও জাপানের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসছেন বাইডেন বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন ॥ সংকট নজিরবিহীন : জাতিসংঘ পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২০ জনের বেশি নিহত যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির প্রেমের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি
  • প্রকাশিত : ২০২১-০৭-০৬
  • ৬৩২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেট বিভাগে একদিনে  করোনা ভাইরাসে মারা গেছে ২ জন। একই সময়ে আক্রান্ত হয়েছে ৩৮৭ জন।স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষয়ক দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
মঙ্গলবার  সকাল ৮টা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের তথ্যমতে গত একদিনে সিলেট বিভাগের চার জেলায় ১হাজার ৯৩ জনের করোনা নমুনা পরীক্ষার মধ্যে নতুন করে আরও ৩৮৭ জনের ফলাফল করোনা পজিটিভ আসে। এর আগেরদিন সোমবার করোনায় সিলট বিভাগে আক্রান্তের সংখ্যা ছিলো ২৫৩ জন। গত একদিনে সিলেট বিভাগে চার জেলার মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ সংখ্যক ২৪৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই সংখ্যা আগের দিনের তুলনায় দ্বিগুণের চেয়ে বেশি। এছাড়া একই সময়ে সুনামগঞ্জের ৫৬, হবিগঞ্জের ২৮ ও মৌলভীবাজার জেলায় ৫৬ জন করোনাক্রান্ত হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে মোট করোনাক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৪৫ জনে। এরমধ্যে সিলেট জেলায় ১৮ হাজার ৬৩ জন, সুনামগঞ্জে ৩ হাজার ১৩৩ জন, হবিগঞ্জে ২ হাজার ৯২০ ও মৌলভীবাজার জেলায় ৩ হাজার ২৩৮ জন রয়েছেন।
গত একদিনে করোনায় সিলেট বিভাগে মৃত ২ জনের মধ্যে সিলেট জেলার ১ ও হবিগঞ্জের ১জন রয়েছেন। এনিয়ে বিভাগের চার জেলায় মোট মৃত্যবরন করেছেন ৪৯৩ জন। এর মধ্যে সিলেট জেলার ৪০০,সুনামগঞ্জের ৩৪, হবিগঞ্জের ২২ ও মৌলভীবাজার জেলার ৩৭ জন রয়েছে। এদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৩১ জন। সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ১০১,সুনামগঞ্জের ১২ ও মৌলভীবাজার জেলার ১৮ জন রয়েছেন। এপর্যন্ত সিলেট বিভাগে করোনাক্রান্ত থেকে মোট সুস্থ হয়েছেন ২৪ হাজার ২১৭ জন।এর মধ্যে সিলেট জেলার ১৬ হাজার ৫০২ সুনামগঞ্জের ২ হাজার ৮৪৮, হবিগঞ্জের ২ হাজার ১১৭ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ৭৫০ জন রয়েছেন। অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৪৬ জন,এনিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ৪৪৯ জন করোনাক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যাহা আগের দিনের চেয়ে ২৫ জন বেশি রয়েছেন।হাসপাতালে ভর্থীকৃতদের মধ্যে সিলেট জেলায় ৪২৬, সুনামগঞ্জের ৭, হবিগঞ্জের ৭ ও মৌলভীবাজার জেলায় ১৬১ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে আরও ১৬১ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এর মধ্যে সিলেট জেলার ১৫৪ ও মৌলভীবাজার জেলার ৭ জন বাসিন্দা রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ৬২ জন,এর মধ্যে সিলেট জেলার ১ হাজার ১৯ ও মৌলভীবাজার জেলার ৪৩ জন রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat