×
ব্রেকিং নিউজ :
‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে বিআরডিবি’কে কাজ করতে হবে : এলজিআরডি প্রতিমন্ত্রী বিএনপি নেতারা ক্লান্ত; কর্মীরা হতাশ : ওবায়দুল কাদের ফিলিপাইন ও জাপানের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসছেন বাইডেন বিএনপি নির্বাচন বানচালে সফল হলে দেশে অগণতান্ত্রিক শক্তির উত্থান হতো : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র হলমার্ক কেলেঙ্কারি : তানভীর-জেসমিনসহ ৯ জনের যাবজ্জীবন উত্তর গাজায় দুর্ভিক্ষ আসন্ন ॥ সংকট নজিরবিহীন : জাতিসংঘ পাপুয়া নিউ গিনিতে বন্যায় ২০ জনের বেশি নিহত যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির প্রেমের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি
  • প্রকাশিত : ২০২১-০৭-০৭
  • ৫৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 কোভিড পরিস্থিতিতে সরকার ঘোষিত কঠোর লকডাউন ও  পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) ভ্রাম্যমান ট্রাকে (ট্রাক সেল) ভর্তুকি মূল্যে চিনি, মশুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করছে। জরুরি সেবা হিসেবে গত সোমবার থেকে টিসিবি দেশব্যাপী বিক্রয় কার্যক্রম শুরু করে এবং চলবে আগামী ২৯ জুলাই পর্যন্ত।  
সোমবার থেকে আজ বুধবার তিন দিনে টিসিবি ট্রাক সেলের মাধ্যমে ৭৬৪ মেট্রিক টন চিনি, ৪৭৫ মেট্রিক টন মশুর ডাল এবং ১১ লাখ ৮৩ হাজার ৩৭৮ লিটার সোয়াবিন তেল ভর্তুকি মূল্যে বিক্রি করেছে।
বাণিজ্য মন্ত্রণালয় জানায়, পবিত্র ঈদ উল আযহার ছুটি ছাড়া প্রতিদিন টিসিবির ট্রাক সেল কার্যক্রম চলবে। ঢাকা মহানগরীসহ দেশের সকল জেলা শহর ও উপজেলা পর্যায়ে টিসিবি ডিলারদের মাধ্যমে ভ্রাম্যমান ট্রাকে চিনি ৫৫ টাকা দরে ভোক্তা প্রতি ২ থেকে ৪ কেজি, মশুরডাল ৫৫ টাকা দরে ভোক্তা প্রতি ২ কেজি এবং বোতলজাত সয়াবিন তেল ১০০ টাকা দরে ভোক্তা প্রতি ২ থেকে ৫ লিটার করে বিক্রি করছে।  
উল্লেখ্য, ৪৫০ টি ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে প্রতিদিন প্রতি ট্রাকে ৫০০ থেকে ৮০০ কেজি চিনি, ৩০০ থেকে ৬০০ কেজি মশুর ডাল এবং ৮০০ থেকে ১২০০ লিটার সয়াবিন তেল বরাদ্দ রাখা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat