×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৭-২৫
  • ৯৯৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ভারতের মহারাষ্ট্র রাজ্যে মৌসুমি বৃষ্টিপাত ও বন্যায়  সৃষ্ট ভূমিধসে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। 
ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করকে পাঠানো এক শোক বার্তায় ড. মোমেন বলেন, প্রয়োজনের সময় বাংলাদেশ যথাসাধ্য সহায়তা দেয়ার জন্য প্রস্তুত রয়েছে।
পররাষ্ট্র মন্ত্রনালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর বলা হয়েছে। 
তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের দুর্যোগ বৃদ্ধির প্রেক্ষিতে বাংলাদেশ ও ভারতকে দুর্যোগ পরবর্তী প্রভাবগুলো সামলানো এবং মোকাবিলায় একযোগে কাজ করতে হবে। 
বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী মৃতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত আরোগ্য কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং  ক্ষতিগ্রস্ত পরিবারগুলো অপূরণীয় ক্ষতি কাটিয়ে ওঠার শক্তি পায়, এ জন্য সৃষ্টিকর্তার সহায়তা কামনা করেন। 
উল্লেখ্য. জাতির পিতার জন্মশত বার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে গত মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরকালে বাংলাদেশ ও ভারতের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনায় সহযোগিতার বিষয়ে একটি এমওইউ স্বাক্ষরিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat