×
ব্রেকিং নিউজ :
স্বাধীনতার ইতিহাসে মুজিবনগর সরকারের গুরুত্ব অপরিসীম : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী নীলফামারীতে গোপন বৈঠককালে জামায়াতের তিন নেতা গ্রেপ্তার রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী হাবিবের সেঞ্চুরিতে সুপার লিগের টিকিট পেল গাজী গ্রুপ টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০৮-২৫
  • ৫৪৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতার মহান স্থপতি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনের অংশ হিসেবে ২৫ হাজার বৃক্ষ রোপণ কর্মসূচি গ্রহণ করেছে স্থানীয় বে-সরকারি উন্নয়ন সংস্থা ’জাকস ফাউন্ডেশন’।  
জাকস ফাউন্ডেশনের কর্ম এলাকায় বৃক্ষরোপণের চারা গুলোর মধ্যে রয়েছে বারি আম-১১, গৌরমতি, আ¤্রপালি, হাড়িভাঙ্গা, চাইনা-৩ লিচু ও বারি মাল্টা-১ জাতের। ইতোমধ্যে ৬ হাজার গাছের চারা রোপণ সম্পন্ন হয়েছে। এর ধারা বাহিকতায় বুধবার জামালগঞ্জ শাখা অফিসের চত্বরে  বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জাকস ফাউন্ডেশনের যুগ্ম পরিচালক রফিকুল ইসলাম বাদশা, সিনিয়ার সহকারী পরিচালক ওবায়দুল ইসলাম, উপ সহসমন্বয়কারী মনিরুল ইসলাম প্রমূখ।  জাকস ফাউন্ডশনের নির্বাহী পরিচালক মো: নূরুল ইসলাম  বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা  দেশব্যাপী বৃক্ষ রোপণ করার যে ঘোষণা দিয়েছেন, তা পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহায়তায় বাস্তবায়ন করছে জাকস ফাউন্ডেশন। তিনি আরো বলেন, বাংলাদেশ ভৌগোলিক কারণেই প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি দেশ। বৈশ্বিক এ দুর্যোগকে মোকাবেলার জন্য আমাদের বেশি বেশি গাছ লাগানো প্রয়োজন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat