×
ব্রেকিং নিউজ :
দেশের উন্নয়নের মূল চালিকা শক্তি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স : সমাজকল্যাণ মন্ত্রী ৬৪ জেলার স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি উল্লাপাড়ায় জামাত নেতার সাথে ছবি ভাইরালের ঘটনায় সংবাদ সম্মেলন দিনাজপুরে নাশকতার মামলায় বিএনপি-জামায়াতের ৩০ নেতাকর্মী জেলহাজতে কুমিল্লায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন রাঙ্গামাটিতে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান
  • প্রকাশিত : ২০২১-০৯-০২
  • ৬২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, সাবেক গণপরিষদ সদস্য, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বর্ষিয়ান রাজনীতিবিদ এডভোকেট লুৎফুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে তিনি সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে ৮০ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গত দুইদিন আগে তিনি হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর চিকিৎসা চলছিল। উন্নত চিকিৎসার জন্য আজ সকালে তাঁকে ঢাকায় নেয়ার পরিকল্পনা ছিল। কিন্তু গতকাল বুধবার সন্ধ্যার পর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। এর আগে তিনি করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেন।
এডভোকেট লুৎফুর রহমান রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট জেলা ইউনিটের চেয়ারম্যানেরও দায়িত্ব পালন করছিলেন। তিনি স্বাধীন বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারীদের একজন ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়াও তিনি অসংখ্য সামাজিক ও উন্নয়ন সংস্থার সঙ্গেও সক্রিয়ভাবে জড়িত ছিলেন। এডভোকেট  লুৎফুর রহমান সিলেটে সকল মহলে অভিভাবক তুল্য নেতা ছিলেন। তাঁর মৃত্যুতে সিলেটসহ দেশ ও বিদেশে অবস্থানরত রাজনৈতিক, সমাজিক, পেশাজীবী মহলসহ সর্বত্র শোকের ছায়া নেমে আসে। 
মরহুমের জানাযা আগামীকাল শুক্রবার বেলা ২.৩০টায় নগরীর সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।
প্রবীণ রাজনৈতিক নেতার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দীন খাঁন, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat