×
ব্রেকিং নিউজ :
তথ্য কমিশন বাংলাদেশ ৬টি অভিযোগের নিষ্পত্তি করেছে কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর অবন্তিকার আত্মহত্যায় প্ররোচনা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী কুল চেইন উন্নয়নের জন্য সমন্বিত নীতির বাস্তবায়ন চান শিল্প উদ্যোক্তারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্নি চিকিৎসকদের কর্মবিরতি আন্দোলন প্রত্যাহার চীনের সঙ্গে এফটিএ করতে সম্ভাব্যতা সমীক্ষা প্রতিবেদন বিনিময় জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান পণ্যের দাম বাড়াতেই বিএনপির ভারত বর্জন কর্মসূচি : নাছিম কর্ণফুলী নদীতে ফিশিং বোটে বিস্ফোরণ, দগ্ধ ৪ জনকে চমেকে ভর্তি
  • প্রকাশিত : ২০২১-০৯-০৪
  • ৫১৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

 শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, কর্মস্থলে হয়রানি এবং সহিংসতা বন্ধ হলে সমৃদ্ধ দেশ গড়া সহজ হবে। 
তিনি বলেন, কর্মস্থলে হয়রানি ও সহিংসতা মুখ বুঝে সহ্য করার বিষয় নয়, সহ্য করলে সমাজ পিছিয়ে যাবে। বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ কঠিন হয়ে যাবে। কর্মস্থলে হয়রানি এবং সহিংসতার বিরুদ্ধে সবাই সচেতন হলে ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ  দেশ গড়া সহজ হবে।   
আন্তর্জাতিক শ্রম সংস্থা -আইএলও’র সহযোগিতায় আজ গাজীপুরের  একটি রিসোর্টে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আয়োজিত  "ট্রেনিং অব ট্রেইনারর্স অন জেন্ডার ইকুয়ালিটি: হ্যারাজমেন্ট এন্ড ভায়ওলেন্স এ্যাগিনেষ্ট ওমেন এন্ড মেন ইন দি ওয়ার্ল্ড অব ওয়ার্ক শিরোনামে  প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা  বলেন।
শ্রম মন্ত্রণালয়ের সচিব মো. এহসানে এলাহীর সভাপতিত্বে এ প্রশিক্ষণ কর্মশালার সমাপনী  অনুষ্ঠানে আইএলও’র ঢাকা অফিসের চিফ টেকনিক্যাল এডভাইজার জর্জ ফলার বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনা করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক (সেইফটি) কামরুল হাসান। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের গাজীপুরের উপ-মহাপরিদর্শক আহমেদ বেলাল তিনদিন ব্যাপী এ বিশেষ প্রশিক্ষণের সার্বিক সহযোগিতা করেন।
প্রতিমন্ত্রী বলেন, কর্মস্থলে হয়রানি এবং সহিংসতার বিরুদ্ধে নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন। সবাই সচেতন হলে কর্মস্থলে হয়রানি এবং সহিংসতা শুন্যের কোটায় নেমে আসবে। সারা বিশ্বের কর্মপরিবেশের উন্নয়নে এর ইতিবাচক প্রভাব পড়বে বলে প্রতিমন্ত্রী  আশাবাদ ব্যক্ত করেন। 
কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন (ডাইফ) অধিদপ্তরের কর্মকর্তাদের শ্রম পরিদর্শনে দক্ষতা বৃদ্ধিতে পর্যাপ্ত সংখ্যক দক্ষ প্রশিক্ষক তৈরির লক্ষ্যে তিনদিন ব্যাপী নিবিড় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। তিনদিন ব্যাপী এ প্রশিক্ষণে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ২৩ জন সহকারী মহাপরিদর্শক এবং শ্রম পরিদর্শক  অংশ গ্রহণ করেন। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat