×
ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটির বিলাইছড়িতে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬টি বসতঘর ব্রাহ্মণবাড়িয়ায় পুকুরের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু চাঁদপুর লঞ্চঘাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ বগুড়ায় নিরাপদ খাদ্য বিষয়ে সচেতনতা মূলক কর্মশালা দিনাজপুরের দৃষ্টিনন্দন দিঘী রামসাগর নারায়ণগঞ্জে ইকোনোমিক জোন পরিদর্শনে ভুটানের রাজা জাতির জন্য বিএনপি-জামায়াত অভিশাপ: নাছিম জলবায়ু-সহনশীল দেশ গড়তে নারীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : পরিবেশমন্ত্রী ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান অব্যাহত থাকবে: ত্রাণ প্রতিমন্ত্রী বিএনপি সুপরিকল্পিতভাবে মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নস্যাৎ করতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-১০
  • ৪৯৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 মার্কিন নাগরিকসহ প্রায় ১শ’ যাত্রী নিয়ে একটি ফ্লাইট বৃহস্পতিবার কাবুল বিমান বন্দর থেকে দোহায় পৌঁছেছে। যুক্তরাষ্ট্রের নেতৃত্বে কাবুল থেকে বিদেশী ও তাদের সহযোগী আফগান নাগরিকদের সরিয়ে নেয়ার কাজ শেষ হওয়ার পর প্রথম এই বিমানটি বিদেশীদের নিয়ে কাবুল ত্যাগ করেছে।
আফগান শরণার্থীদের জন্য প্রধান ট্রানজিট পয়েন্ট দোহা বলেছে, কাবুল বিমান বন্দর পুনরায় দ্রুত সচল করতে তারা তুরস্কের সাথে কাজ করছে, যাতে বিদেশগামী লোকদের সামাল দেয়া এবং তাদের সাহায্য প্রদান করা যায়।
এএফপি’র সংবাদদাতা বলেছেন, গতমাসে বিশৃংঙ্খল পরিস্থিতির মধ্যে ১ লাখ ২০ হাজারের বেশী লোক সরিয়ে নেয়ার পর বিদেশীদের বহনকারী এই প্রথম ফ্লাইটটি কাতারের হামাদ আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করতে দেখেছেন।
সংশ্লিষ্ট একটি সূত্র এএফপি’কে জানায়, কাতার এয়ারওয়েজের বোয়িং ৭৭৭-এ আমেরিকান, কানাডিয়ান, জার্মান এবং ইউক্রেনীয়সহ ‘প্রায় ১১৩ জন’ যাত্রী ছিল। দোহায় আফগান শরণার্থীদের একটি কেন্দ্র সকল যাত্রী গ্রহন করেছে।
সূত্র এর আগে জানিয়েছিল ফ্লাইটটিতে ২শ’ জন যাত্রী রয়েছে।
কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-থানি এই বিমান যাত্রার অনুমতি দেওয়ার জন্য তালেবানদের প্রশংসা করেছেন এবং এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।
শেখ মোহাম্মদ বলেন, ‘আমরা আসলে তালেবানদের কাছ থেকে এটাই আশা করছি, যাতে এই ইতিবাচক বিবৃতিগুলো কার্যকর হয়।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat