×
ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী দেশের মধ্যাঞ্চলে বিস্ফোরণের পর ‘বিদেশ থেকে হামলার খবর পাওয়া যায়নি’: ইরানের মিডিয়া মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন নওগাঁয় কৃষিকলীগের ৫২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
  • প্রকাশিত : ২০২১-০৯-১৭
  • ৬১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

হাইতির প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি তার বিরুদ্ধে উত্থাপিত প্রেসিডেন্ট জোভনেল ময়েসের হত্যাকান্ডে জড়িত থাকার সন্দেহ খারিজ করে দিয়ে বলেছেন, এটি ‘উগ্র ‘রাজনৈতিক স্বার্থে’ উদ্দেশ্যমূলক গোলযোগ।
সামাজিক নেটওয়ার্কে পোস্ট করা সরকার প্রধানের এক বিবৃতিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় বলা হয়, ‘প্রেসিডেন্ট হত্যার রাতে ঘটনাস্থলের কাছ থেকে টেলিফোন কথোপকথন নিয়ে গোলযোগ দেশীয় ও আন্তর্জাতিক স্তরে একটি সাজানো ঘটনা।’
ময়েসকে গত ৭ জুলাই পোর্ট-অ-প্রিন্সে তার বাসভবনে গুলি করে হত্যা করা হয়। এই হামলার আদেশদাতা সন্দেহে কয়েক ডজন লোককে গ্রেফতার করা হয়েছে। তবুও ঘটনার রহস্যের জট খুলেনি।
মঙ্গলবার পোর্ট-অ-প্রিন্সে ফেডারেল কৌঁসুলির মর্যাদার সরকারি কমিশনার বিচারককে হেনরির বিরুদ্ধে অভিযোগ আনার দাবি জানান। হত্যার কয়েক ঘন্টার মধ্যে প্রধান সন্দেহভাজনদের মধ্যে একজন সরকারি কর্মকর্তা জোসেফ ফিলিক্স বাদিও’র সঙ্গে হেনরির টেলিফোন আলাপ হয়েছে বলে এই অভিযোগ ওঠে।
ময়েসের হত্যার পর তার বাসভবনের কাছে থেকে ৭ জুলাই ভোরে বাদিও দুইবার এরিয়েল হেনরিকে ফোন করেছেন বলে অভিযোগ উঠেছে।
বিচারককে অভিযোগ আনার অনুরোধ জানানোর কয়েক ঘন্টার মধ্যে হেনরি সরকারি কৌঁসুলিকে বরখাস্ত করা হয়। বুধবারই তিনি তার বিচারমন্ত্রীকে বরখাস্ত করেন।
প্রেসিডেন্ট ময়সের হত্যার ঘটনায় ১৮ কলম্বিয়ান, হাইতির বংশোদ্ভুত ২ আমেরিকানসহ  ইতোমধ্যেই ৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat