×
ব্রেকিং নিউজ :
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর গোপালগঞ্জে মুকসুদপুরে অভিযোগ প্রতিকার বিষয়ক সমন্বয় সভা নড়াইলে দুস্থদের মাঝে বিনামূল্যে ছাগল বিতরণ বিলাইছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগ নেতৃবৃন্দ পিরোজপুরে ঈদ-উল ফিতরে ৩ লক্ষ দরিদ্র মানুষ পাচ্ছে ৯০৯ মেট্রিক টন চাল প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৯-১৮
  • ৫১৯ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ইউএস-বাংলা এয়ারলাইন্স আগামী নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহ থেকে দক্ষিণ এশিয়ার অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে।
আজ এয়ারলাইন্স এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়,     ‘ভ্রমণ-পিপাসু বাংলাদেশী পর্যটকদের জন্য ইউএস-বাংলা সপ্তাহে চারদিন ঢাকা-মালে-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে।’ পর্যটকদের পাশাপাশি, এই সরাসরি ফ্লাইটের মাধ্যমে মালদ্বীপে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীদের দীর্ঘ-দিনের আশাও পূর্ণ হবে।
বাংলাদেশে বৃহত্তম বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে মালিতে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ বিমান পরিচালনা করবে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সের বহরে মোট ১৪টি বিমান রয়েছে। এগুলোর মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০এস এবং ৭টি নতুন এটিআর ৭২-৬০০এস রয়েছে।
বর্তমানে, ইউএস-বাংলা এয়ারলাইন্স দুবাই, মাসকাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, চেন্নাই ও গুয়াংঝৌয়ের সাথে ফ্লাইট পরিচালনা করছে। তবে মহামারির কারণে কোলকাতা ও ব্যাংককের সাথে তাদের ফ্লাইট অস্থায়ীভাবে বাতিল করা হয়েছে।
এয়ারলাইন্সের ভবিষ্যত পরিকল্পনার অংশ হিসেবে কলম্বো, জেদ্দা, রিয়াদ ও দাম্মামের সাথে শিগগিরই ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট চালু করা হবে। আন্তর্জাতিক রুট ছাড়াও ইউএস-বাংলা বর্তমানে ঢাকা থেকে অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat